‘সরকার বিএনপিকে নির্মূল ও বিএনপি নেতৃত্বকে ধ্বংস করতে চায়’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২৩

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর-বলেছেন, সরকার বিএনপিকে নির্মূল ও বিএনপি নেতৃত্বকে ধ্বংস করতে চায়। এরা পরিকল্পিতভাবে দেশের সকল প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করেছে। দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না। এরা আজকে ঘুষ দিয়ে ক্ষমতায় টিকে থাকতে চায়।

শনিবার (১১ মার্চ) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা দক্ষিণ বিএনপি আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, অসৎ উদ্দেশ্যে ক্ষমতায় টিকে থাকতে তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা বাতিল করে এখন দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে চায় আওয়ামী লীগ। কিন্তু আমাদের পরিষ্কার কথা, আওয়ামী সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না।

তিনি বলেন, অসৎ উদ্দেশ্যে ক্ষমতায় টিকে থাকতে তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা বাতিল করে এখন দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে চায় আওয়ামী লীগ। কিন্তু আমাদের পরিষ্কার কথা এই দেশের মানুষ আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে বিশ্বাস করে না। শেখ হাসিনা ও আওয়ামী সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না।

মহাসচিব বলেন, আমাদের সামনে বিকল্প কোনো পথ নেই। আমরা সরকারের পতন ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন করছি। দিন দিন আমাদের আন্দোলন তীব্র থেকে তীব্রতর হচ্ছে। সরকার আর পালানোর পথ পাবে না।

নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, সংগঠিত হন মানুষের কাছে ছড়িয়ে পড়ুন মানুষকে ঐক্যবদ্ধ করুন। উত্তাল তরঙ্গের মতো আন্দোলন সৃষ্টি করে এদেরকে পরাজিত করতে হবে।

Nagad

আদানির সঙ্গে বিদ্যুৎ চুক্তিকে দেশবিরোধী চুক্তি বলে অবহিত করেন মির্জা ফখরুল।

মানববন্ধনে বিএনপির ১০ দফা দাবি বাস্তবায়নে আগামী ১৮ মার্চ শনিবার সারাদেশের মহানগরে প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেন ফখরুল।