প্যারাসুট জাস্ট ফর বেবি’র নতুন আয়োজন ‘ডক্টর’স অ্যাডভাইস’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২৩

ব্র্যান্ডের প্রতিশ্রুতি শিশুর নিরাপদ যত্ন নিশ্চিত করার অংশ হিসেবে শিশুর নিরাপদ যত্ন সংক্রান্ত প্রশ্নের নির্ভরযোগ্য উত্তর পেতে মায়েরা যেকোনো প্রশ্ন পাঠাতে পারবেন

শিশুদের নিরাপদ যত্ন নিশ্চিতের লক্ষ্যে শুরু হয়েছে প্যারাসুট জাস্ট ফর বেবি’র নতুন আয়োজন ‘প্যারাসুট জাস্ট ফর বেবি ডক্টর’স অ্যাডভাইস’। অনুষ্ঠানে প্যারাসুট জাস্ট ফর বেবি’র ফেসবুক পেজে শিশুর যত্ন সংক্রান্ত মায়েদের প্রশ্নের উত্তর দিবেন দুজন শিশু বিশেষজ্ঞ।

অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন জনপ্রিয় মডেল, অভিনেত্রী, এবং একজন মা মাসুমা রহমান নাবিলা। অনুষ্ঠানে মায়েদের পরামর্শ প্রদান করছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ-এর শিশুরোগ বিশেষজ্ঞ, সহযোগী অধ্যাপক ডা. খান লামিয়া নাহিদ এবং বিআরবি হসপিটাল লিমিটেড-এর শিশুরোগ বিশেষজ্ঞ ডা. মোহছেনা মৌ।

এ প্রসঙ্গে মাসুমা রহমান নাবিলা বলেন, “প্যারাসুট জাস্ট ফর বেবি বিশ্বব্যাপি লক্ষাধিক মায়ের আস্থা অর্জন করেছে। ব্র্যান্ডটি মায়েদের জন্য শিশুর নিরাপদ যত্ন সহজলভ্য করার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় শিশুর যত্ন নেওয়ার ক্ষেত্রে মায়েদের নির্ভরযোগ্য কারোর পরামর্শের প্রয়োজনীয়তা উপলব্ধি করে ব্র্যান্ড। সেখান থেকেই ‘প্যারাসুট জাস্ট ফর বেবি ‘ডক্টর’স অ্যাডভাইস’’ অনুষ্ঠানটির শুরু। মায়েদের সকল প্রয়োজন মেটানোর লক্ষ্যেই অনুষ্ঠানটি সাজানো হয়েছে। এমন একটি উদ্যোগের অংশ হতে পেরে এবং শিশুদের নিরাপদ যত্ন নিশ্চিতে দেশব্যাপি মায়েদের সাহায্য করতে পেরে আমি আনন্দিত।”

অনুষ্ঠানে শিশুদের ত্বকের শুষ্কতা, র‍্যাশ এবং চুলকানি সম্পর্কে জানতে চেয়ে বেশ কয়েকজন মা প্রশ্ন করেন। কক্সবাজার থেকে অংশগ্রহণকারী একজন মা জানতে চান, তার ৮ মাস বয়সী শিশুর জন্য কোন পণ্য ব্যবহার করা উচিৎ। এর জবাবে একজন শিশু বিশেষজ্ঞ ১০০% নিরাপদ উপাদানসমৃদ্ধ পণ্য ব্যবহারের পরামর্শ দেন, যা অ্যালার্জি-পরীক্ষিত এবং আন্তর্জাতিকভাবে সার্টিফাইড, উদাহরণস্বরূপ, অস্ট্রেলিয়ান মেড-সেফ সার্টিফাইড।

প্যারাসুট জাস্ট ফর বেবি অফিসিয়াল সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে ব্র্যান্ডটি শিশুর নিরাপদ যত্ন বিষয়ে প্রশ্ন করতে মায়েদের আমন্ত্রণ জানাচ্ছে। ‘প্যারাসুট জাস্ট ফর বেবি ‘ডক্টর’স অ্যাডভাইস’ অনুষ্ঠানের মাধ্যমে প্রশ্নের উত্তর পেতে এই লিংকে গিয়ে প্রশ্ন জমা করুন: https://www.facebook.com/parachutejustforbaby

Nagad

সারাদিন. ১১ মার্চ