অস্কারে সেরা সিনেমা ‘এভরিথিং এভরিহয়ার অল অ্যাট ওয়ানস’

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ১:১৪ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২৩

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় আসর একাডেমি অ্যাওয়ার্ডস। যা ‘অস্কার’ পুরস্কার হিসেবে পরিচিত। অস্কারের ৯৫তম আসরের সেরা সিনেমা হিসেবে নির্বাচিত হয়েছে ‘এভরিথিং এভরিহয়ার অল অ্যাট ওয়ানস’। এবারের অস্কারে ড্যানিয়েল কোয়ান ও ড্যানিয়েল শাইনার্ট পরিচালিত এই সিনেমাটি ১১টি মনোনয়ন পেয়েছে।

বাংলাদেশ সময় সোমবার (১৩ মার্চ) সকালে আমেরিকার লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে অস্কারের ৯৫তম আসরে পুরস্কার ঘোষণা করা হয়েছে। এবারের অস্কার সঞ্চালনা করছেন জিমি কিমেল।

এবারের আসরে ১১টি শাখায় মনোনয়ন পাওয়া যুক্তরাষ্ট্রের সিনেমাটি নিয়ে আগেই ব্যাপক আলোচনা হয়েছে। অনেকেই ধারণা করেছিলেন সিনেমাটি সেরার তালিকায় স্থান পাবে। ‘এভরিথিং এভরিহয়ার অল অ্যাট ওয়ানস’ সিনেমাটি পরিচালনা করেছেন ড্যানিয়েল কোয়ান ও ড্যানিয়েল শেইনার্ট।

এবারের অস্কারে সেরার তালিকায় আরও মনোনয়ন পেয়েছে- ‘দ্য বানশিজ অব ইনশেরিন’, ‘এলভিস’, ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’, ‘দ্য ফ্যাবেলম্যানস’, ‘টার’, ‘টপ গান: ম্যাভেরিক’, ‘ওমেন টকিং’ ও ‘ট্রায়াঙ্গেল অব স্যাডনেস’। তবে সব সিনেমাকে পেছনে ফেলে সেরার খেতাব জিতেছে ‘এভরিথিং এভরিহয়ার অল অ্যাট ওয়ানস’।

সেরা সিনেমা ছাড়াও ‘এভরিথিং এভরিহয়ার অল অ্যাট ওয়ানস’-এর নির্মাতা ড্যানিয়েল কোয়ান ও ড্যানিয়েল শেইনার্ট সেরা পরিচালকের পুরস্কার লাভ করেছেন। এটির প্রধান অভিনেত্রী মিশেল ইয়ো সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন। অস্কারের এবারের আসরে সিনেমাটি ৭টি শাখায় পুরস্কার পেয়েছে।

সারাদিন/১৩ মার্চ/এমবি

Nagad