রাবিতে বহিরাগত প্রবেশ-ঘোরাফেরা নিষিদ্ধ

রাবি সংবাদদাতারাবি সংবাদদাতা
প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২৩

ক্যাম্পাসে বহিরাগতদের অকারণে প্রবেশ ও যত্রতত্র ঘোরাফেরার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই খবর জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “সঙ্গত কারণে কারও ক্যাম্পাসে আসার প্রয়োজন হলে প্রবেশ গেটে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সদস্যরা পরিচয় যাচাই ও ক্যাম্পাসে প্রবেশের কারণ নিশ্চিত হয়ে প্রবেশ করতে দেবে।”

একই সাথে কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সবাইকে পরিচয়পত্র সাথে রাখার আহ্বান জানিয়েছে বিজ্ঞপ্তিতে।

এদিকে, স্থানীয় ব্যবসায়ীদের সাথে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় দুই দিন বন্ধ থাকার পর মঙ্গলবার (১৪ মার্চ) থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আবারও যথারীতি ক্লাস-পরীক্ষা চলবে। উদ্ভূত পরিস্থিতিতে রোববার (১২ মার্চ) ও সোমবার (১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করেছিল রাবি প্রশাসন।

উল্লেখ্য, গত শনিবার (১১ মার্চ) সন্ধ্যায় শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষ বাধে। প্রায় ৮ ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়া, মুখোমুখি সংঘর্ষে অন্তত দুই শতাধিক শিক্ষার্থী আহত হন। আগুন দেওয়া হয় বিনোদপুর বাজারের কয়েকটি দোকান ও পুলিশ বক্সে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ ও সাত প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়।

Nagad

সারাদিন/১৩ মার্চ/এমবি