এআইইউবি’র ২১তম সমাবর্তন ১৯ মার্চ

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২৩

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি-বাংলাদেশ (এআইইউবি)-এর ২১তম সমাবর্তন আগামী রোববার ( ১৯ মার্চ )। এদিন সকাল ১১:০০টায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে এই সমাবর্তন অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়, মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদের সম্মতিক্রমে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি এই সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

তিনি গ্র্যাজুয়েটদের মধ্যে ডিগ্রি/সনদ বিতরণ করবেন। বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে মূল্যবান বক্তব্য রাখবেন শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী, এমপি। সমাবর্তন বক্তা হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখবেন থাইল্যান্ডের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজির (এআইটি) প্রেসিডেন্ট অধ্যাপক কাজুও ইায়ামামোতো।

এছাড়া সমাবর্তন অনুষ্ঠানে আরও বক্তব্য রাখবেন এআইইউবি-এর ট্রাস্টি বোর্ডের সম্মানিত চেয়ারম্যান ইশতিয়াক আবেদীন, প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আব্দুর রহমান ও ট্রাস্টি বোর্ডের সদস্য ড. কারমেন জেড লামাগনা।

২১তম সমাবর্তনে বিভিন্ন অনুষদের মোট ৪ হাজার ৭২২ জন শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হবে।

এছাড়া বিভিন্ন বিষয়ে কৃতিত্ব ও শিক্ষায় সর্বোত্তম ফলাফল অর্জনকারী ছাত্র-ছাত্রীদের স্বর্ণ পদক, একাডেমিক অ্যাওয়ার্ড ও সনদপত্র প্রদান করা হবে। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির সদস্য, ডিন, ট্রেজারার, রেজিষ্ট্রার, সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিলের সদস্য, শিক্ষকবৃন্দ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ইউজিসি প্রতিনিধিবৃন্দ, দেশি-বিদেশি অতিথি, ছাত্র-ছাত্রী ও অভিভাবকেরা সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। এছাড়া বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

Nagad

সারাদিন. ১৬ মার্চ. এসআর