বঙ্গবন্ধু শেখ মুজিব ও বাঙালি জাতি এক ও অবিভাজ্য সত্তার নাম: এম এ মোতালেব

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ৯:০৩ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২৩

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব ও বাঙালি জাতি এক ও অবিভাজ্য সত্তার নাম। বঙ্গবন্ধু জীবনের প্রতিটি ধাপেই বাঙালির সার্বিক মুক্তির জয়গান গেয়েছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালি জাতির মুক্তির দিশারী।

শুক্রবার (১৭ মার্চ) সাতকানিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী পালন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এম এ মোতালেব সিআইপি আরও বলেন, বঙ্গবন্ধুর ডাকে পাকিস্তানের শোষক গোষ্ঠীর হাত থেকে মুক্তি পেতে জাতি র্ধম-বর্ণ নির্বিশেষে এ দেশের কৃষক-শ্রমিক ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশকে স্বাধীন করেছিল। জাতির হৃদয়সিংহাসন থেকেও সরানো সম্ভব হয়নি বঙ্গবন্ধুকে। বঙ্গবন্ধু নেই, কিন্তু আছে তাঁর অনির্বাণ আদর্শ। আছেন তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা এবং তাঁর দক্ষ ও গতিশীল নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে তৎপর লাখো-কোটি কর্মী।

এই আয়োজনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান, সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী, সাতকানিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সালাহউদ্দিন হাসান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান আঞ্জুমান আরা বেগম, সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের, ভারপ্রাপ্ত কর্মকর্তা ইয়াসির আরাফাত, চেয়ারম্যান সেলিম উদ্দীন, চেয়ারম্যান নাসির উদ্দীন টিপু, চেয়ারম্যান তাপস দত্ত, নাসিমুল করিম শিকদার, হারুনুর রশিদ, মোরশেদুল আলম দুলু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুল ইসলাম সুমন, সাধারণ সম্পাদক নবাব মিয়া রকিব, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলী প্রমুখ।

কর্মসূচীর মধ্যে ছিলো বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাঁটা, ছাত্র ছাত্রীদের বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ।

Nagad