স্বর্ণের দাম বাড়লো ভরিতে ৭ হাজার ৬৯৮ টাকা

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১:৩২ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২৩

সংগৃহীত

দেশের বাজারে আবারও স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। সব থেকে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ৭ হাজার ৬৯৮ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এখন থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৮ হাজার ৭৯৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

রোববার (১৯ মার্চ) থেকে স্বর্ণের নতুন এই দাম কার্যকর করা হয়েছে। শ‌নিবার বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এইসব তথ্য জানানো হয়েছে।

স্বর্ণের নতুন দাম অনুযায়ী, ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ কিনতে খরচ পড়বে ৯৮ হাজার ৭৯৪ টাকা। আর ২১ ক্যারেটের স্বর্ণের দাম ভরি প্রতি ৯৪ হাজার ৩০৩ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৮০ হাজার ৮৩২ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৬৭ হাজার ৩০১ টাকা নির্ধারণ করা হয়েছে।

এত দিন ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ৯১ হাজার ৯৬ টাকা। একলাফে তা বেড়ে লাখ টাকার কাছাকাছি পৌঁছে গেছে। এছাড়া শনিবার (১৯ মার্চ) পর্যন্ত হলমার্ক করা ২১ ক্যারেট স্বর্ণের ভরি ৮৭ হাজার ১৩ টাকা, ১৮ ক্যারেট ৭৪ হাজার ৫৯১ টাকা ও সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি ৬২ হাজার ১৬৯ টাকায় বিক্রি হয়েছিল।

সারাদিন/১৯ মার্চ/এমবি

Nagad