আর্জেন্টিনাকে হটিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতলো ব্রাজিল

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ২:৩৪ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২৩

ছবি- সংগৃহীত

লাতিন আমেরিকার দুই পরাশক্তি আর্জেন্টিনা ও ব্রাজিল। কনমেবল বিচ সকার কোপা আমেরিকা-২০২৩-এর ফাইনালে মাঠে নেমেছিল মুখোমুখি হয়েছিল এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী। এই ম্যাচে দারুণ খেলে তৃতীয়বারের মতো শিরোপা ঘরে তুলেছে ব্রাজিল।

বাংলাদেশ সময় রোববার (১৯ মার্চ) রাত ১টায় রোজারিওতে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিক আর্জেন্টিনাকে ১৩-৫ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা জিতেছে ব্রাজিল।

২০১৬ সালে শুরু হওয়া টুর্নামেন্টটির প্রথম, দ্বিতীয় (২০১৮) এবং চতুর্থ (২০২৩) আসরের চ্যাম্পিয়ন ফুটবলের সম্রাট পেলের দেশে ব্রাজিল।

এদিন ফাইনাল ম্যাচের শুরু থেকেই আধিপত্য বজায় রেখে খেলতে থাকে ব্রাজিলিয়ানরা। ম্যাচের প্রথমার্ধেই ৫-০ লিডে এগিয়ে থেকে মাঠ ছাড়ে সেলেসাওরা। ব্রাজিলের হয়ে ফিলিপে দুইটি গোল করেন। এছাড়া এডসন হাল্ক, জে লুকাস ও জর্ডানের ১ গোলে এই লিড পায় ব্রাজিলের বিচ ফুটবলাররা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আরও আগ্রাসী হয়ে উঠে ব্রাজিল। দ্বিতীয়ার্ধে গুনে গুনে আরও ৮টি গোল দেয় তারা। তবে দ্বিতীয়ার্ধে কিছুটা ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিল লে আলবিসেলেস্তেরা।

তবে ম্যাচের গোল ব্যবধান কমানো ছাড়া কোনো ফল পায়নি আর্জেন্টাইনরা। আর্জেন্টিনার হয়ে ডি সোসা, রিভাদেনেইরা, পোমার ও মেদেরো গোল করেন। শেষ পর্যন্ত ১৩-৫ গোল ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

Nagad

সারাদিন/২০ মার্চ/এমবি