তিন ম্যাচ ওয়ানডে সিরিজ: টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২৩

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আইরিশ অধিনায়ক বালবির্নির। এর আগে প্রথম দুই ওয়ানডেতেও টস জিতেছিলেন আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ডি বালবির্নি। কিন্তু দু’ম্যাচেই টস জিতে তিনি নিয়েছিলেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবালকে। এবার নিলেন ব্যাটিংয়ের সিদ্ধান্ত।

আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুর ২টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।
এর আগে সিলেটে দুই ম্যাচে শুরুতে ব্যাট করে রেকর্ড রান করে টাইগাররা। দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় সিরিজ ঘরে তুলতে তৃতীয় ও শেষ ম্যাচে জিততে হবে টাইগারদের।

বাংলাদেশ সিরিজ নির্ধারণী ওয়ানডে ম্যাচে স্পিন অলরাউন্ডার মেহেদি মিরাজকে একাদশে নিয়েছে। বাদ পড়েছেন প্রথম দুই ম্যাচে সুযোগ পাওয়া ইয়াসির রাব্বি। এছাড়া দ্বিতীয় ওয়ানডের মতো তৃতীয় ম্যাচেও মুস্তাফিজুর রহমান বিশ্রামে আছেন।

বাংলাদেশের একাদশ:
তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল শান্ত, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদি মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও এবাদত হোসেন।

আয়ারল্যান্ড একাদশ:
স্টিফেন দোহানি, পল র্স্টালিং, আন্দ্রে বালবির্নি, হ্যারি টেক্টর, লরকান টাকার, কার্টুস ক্যাম্পার, জর্জ ডকরেল, অ্যান্ডি ম্যাকব্রিনি, মার্ক এডায়ার, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রাইস।

Nagad