“আমরা দৃষ্টি প্রতিবন্ধী, সরকারের চোখ আমাদেরকে আলো দেখায়”

সাভার প্রতিনিধি:সাভার প্রতিনিধি:
প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২৩

সাভারের জাতীয় দৃষ্টি প্রতিবন্ধীর সংস্থার অধীনস্থ এনএফভিআই শপিং কমপ্লেক্স (অন্ধ মার্কেট) জোরপূর্বক দখল চেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে দৃষ্টি প্রতিবন্ধীরা।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সাভারের বাজার বাস স্ট্যান্ড এলাকায় জাতীয় দৃষ্টি প্রতিবন্ধীর সংস্থার মার্কেটের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

এ সময় অনেকের হাতে “আমরা দৃষ্টি প্রতিবন্ধী, সরকারের চোখ আমাদেরকে আলো দেখায়”, দৃষ্টি প্রতিবন্ধীদের ঘাড়ে বন্ধুক কেন?” ও “মাননীয় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি সামাজিকভাবে দৃষ্টি প্রতিবন্ধীদের সম্মান নিশ্চিত করুন, সাভারে দখলের মুখে আমরা” সহ বিভিন্ন ধরনের লেখা সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়।

এ সময় তারা বলেন, আমরা দৃষ্টি প্রতিবন্ধী লোক। আমাদের আয়ের উৎস আমাদের মার্কেটের দোকান ভাড়া। যা দিয়ে আমাদের সংসার চলে। অথচ সাভার পৌর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক পাভেল আহমেদ ও জাতীয় পার্টির সহ-সাংগঠনিক সম্পাদক বাহাদুর ইমতিয়াজ আমাদের সেই মার্কেট দখলের চেষ্টা করছে। তারা আমাদের মার্কেটের জন্য এক কোটি টাকা চাঁদা দাবি করে। সেই টাকা না দেওয়ায় তারা এই চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা মূলত মার্কেট দখলের চেষ্টা নয় তারা আমাদের রিজিক মারার চেষ্টা করছে। আমরা এর প্রতিবাদ করায় তারা বিভিন্ন সময় বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। তাই বাধ্য হয়ে আজকের এই মানববন্ধন কর্মসূচি পালন করছি। আমরা এর থেকে প্রতিকার চাই। সেই সাথে সরকারের কাছে আমাদের আমাদের দাবি পাভেল ও ইমতিয়াজের গ্রেফতারের দাবী জানাই।

জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার মহা-সচিব মো. আইউব আলী হাওলাদার বলেন, পাভেল আহমেদ ও বাহাদুর ইমতিয়াজ তার বাহিনী দিয়ে মার্কেটের জমিদারী ভাড়া উত্তোলন বন্ধ করে মার্কেটের সামনের নির্মাণাধীন পানির রিজার্ভ টাঙ্কির উপর অবৈধভাবে দোকান বসিয়েছে। সেখান থেকে ইতিমধ্যে প্রায় ৩০ লক্ষ্য টাকা গ্রহণ করেছে। এ বিষয়ে আমরা স্বরাষ্ট্র মন্ত্রী, স্বরাষ্ট্র সচিব ও সকল রাজনৈতিক মহল সহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা বরাবর লিখিত অভিযোগ করছি। মার্কেটের ব্যবসায়ীরা তাদের ভয়ে আতঙ্কিত। তাই সন্ত্রাসীদের মার্কেটে প্রবেশে নিষেধাজ্ঞা ও আইনি ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানাচ্ছি।

এ মানববন্ধন কর্মসূচিতে তিন শতাধিক দৃষ্টি প্রতিবন্ধীসহ পাঁচ শতাধিক লোক অংশ গ্রহণ করেন। এ সময় তারা অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা না হলে আগামীতে আরও কঠোর কমর্সুচী পালন করা হবে বলেও জানান।

Nagad

সারাদিন. ২৩ মার্চ