আরাভ খানকে আটকের তথ্য জানা নেই : আইজিপি

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৩:৫২ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২৩

পুলিশ হত্যা মামলার পলাতক আসামি আলোচিত স্বর্ণ ব্যবসায়ী রবিউল ইসলাম ওরফে আরাভ খানকে দুবাই পুলিশ আটক করেছে কি না, এ সংক্রান্ত কোনো তথ্য বাংলাদেশ পুলিশের কাছে নেই বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

আজ শনিবার (২৫ মার্চ) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠান শেষে সাংবাদিককের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘আরাভকে আটকের তথ্য নেই। তবে তাকে ফিরিয়ে আনার জন্য ইন্টারপোলে রেড নোটিশ জারি করা হয়েছে। আমাদের সঙ্গে ইন্টারপোলের যোগাযোগ রয়েছে।’

সম্প্রতি বিভিন্ন ঘনমাধ্যমে খবর প্রকাশিত হয় আরাভ খানকে আটক করেছে দুবাই পুলিশ। সেদেশের পুলিশ তাকে সেফ হোমেও রেখেছে বলেও খবর প্রকাশিত হয়। এ কারণে আইজিপির কাছে এসব ব্যাপারে সাংবাদিকরা জানতে চান।

এর আগে, গত বৃহস্পতিবার রাতে ইন্টারপোল ওয়েবসাইটের রেড নোটিশের তালিকায় রবিউল ইসলামের নাম আসে। ইন্টারপোলের রেড নোটিশের তালিকায় ৬৩তম বাংলাদেশি তিনি।

পুলিশ পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি আরাভ খান বর্তমানে দুবাইয়ে রয়েছেন। ভারতীয় পাসপোর্ট নিয়ে তিনি সেখানে গেছেন। সম্প্রতি দুবাইয়ের বুর্জ খলিফায় সোনার দোকান চালু করে আলোচনায় আসেন। সেই দোকানের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন ক্রিকেটার সাকিব আল হাসান, চলচ্চিত্র পরিচালক ও উপস্থাপক দেবাশীষ বিশ্বাস, কনটেন্ট ক্রিয়েটর হিরো আলম, অভিনেত্রী দীঘিসহ বিনোদন অঙ্গনের আরও অনেকে।

Nagad

এদিকে ওয়ারেন্ট ছাড়া নেতা-কর্মীদের আটকের পর সন্ত্রাসবিরোধী আইনে মামলা দিয়ে গ্রেপ্তারের বিএনপির এমন অভিযোগের প্রসঙ্গে জানতে চাইলে আইজিপি বলেন, ওয়ারেন্ট ছাড়া কী কাউকে গ্রেপ্তার করা যায় না? পুলিশ যা করেছে আইন মেনেই করেছে। বাংলাদেশে আইন মেনেই সব করছে পুলিশ।

বিএনপির নেতা-কর্মীরা বনানীতে কী ধরনের সন্ত্রাসবিরোধী কাজ করেছেন জানতে চাইলে তিনি বলেন, আপনি এফআইআর দেখলে বুঝতে পারবেন যে কী ধরনের মামলা হয়েছে। এরপরও এটার বিষয়ে তদন্ত হবে, তদন্তের পরে আমরা এটা দেখে ব্যবস্থা নেব।

বিএনপি দাবি করেছে বিরোধী দলকে বাধা দিতেই এভাবে গ্রেপ্তার করা হয়েছে, এ বিষয়ে জানতে চাইলে পুলিশ প্রধান বলেন, এমনটি নয়, মামলার কপি দেখলেই সব পরিষ্কার হবে।