পাকিস্তানে যাকাত বিতরণের সময় পদদলিত হয়ে নিহত ১১

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:৩৭ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২৩

ছবি- সংগৃহীত

পাকিস্তানের করাচিতে একটি বেসরকারি কোম্পানির কর্মীদের মাঝে যাকাত বিতরণের সময় পদদলিত হয়ে অন্তত ১১ জন নিহত হয়েছেন।

শুক্রবার (৩১ মার্চ) করাচির সিন্ধু ইন্ডাস্ট্রিয়াল এন্ড ট্রেডিং এস্টেট (এসআইটিই) এলাকায় এই ঘটনা ঘটে। খরব পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন’র।

এক বিবৃতিতে নিহতের সংখ্যা নিশ্চিত করেছে এবং মৃতদেহের পাশাপাশি আহতদেরকেও হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

এরআগে পুলিশ সার্জন ড. সুমাইয়া সাইদ জানান, ওই ঘটনায় ৯ টি মৃতদেহ আব্বাসি শাহীদ হাসপাতালে নেওয়া হয়েছে। এদের সাতজন নারী এবং দুইজন বালক।

কিয়ামারি জেলার ঊর্ধ্বতন পুলিশ সুপারিন্টেনডেন্ট ফিদা হুসেইন বলেন, যাকাত নিতে অসেন শত শত নারী। আর বিশাল ভিড় জমে যাওয়ার ভয়ে কোম্পানির স্টাফরা কারখানার ফটক বন্ধ করে দেয়। ভেতরে যারা যাকাত নিতে জড়ো হয়েছিলেন সেখানে লাইন ধরে দাঁড়ানোর কোনও ব্যবস্থা ছিল না। স্থানীয় পুলিশকেও যাকাত বিতরণের বিষয়ে কিছু জানানো হয়নি। ভিড়ের মধ্যে গরমে এবং হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে কয়েকজন নারী অচেতন হয়ে পড়েন বলে জানান পুলিশ সুপার।

এদিকে, সিন্ধুর মুখ্যমন্ত্রী সাঈদ গনি জানান, এই ঘটনায় এরই মধ্যে সাত জনকে গ্রেপ্তার করা হয়েছে। যাকাত নিতে গিয়ে যাদের প্রাণহানি হয়েছে তাদের জন্য গনি দুঃখ প্রকাশ করেন এবং আহতদের হাসপাতালে নেওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

Nagad

সারাদিন/০১ এপ্রিল/এমবি