বিকাশের মাধ্যমে ‘সেভ দ্য চিলড্রেন’র সহায়তা পাবে সুবিধাবঞ্চিত শিশুদের পরিবার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২৩

দেশজুড়ে সুবিধাবঞ্চিত ৩০ হাজার শিশুর পরিবারের কাছে ‘সেভ দ্য চিলড্রেন’-এর দেয়া আর্থিক সহায়তা পৌঁছে যাবে বিকাশের মাধ্যমে। শিশুদের স্বাস্থ্য, শিক্ষা, সচেতনতা ও সুরক্ষা নিয়ে কাজ করা আন্তর্জাতিক সংস্থা ‘সেভ দ্য চিলড্রেন’ বাংলাদেশে সুবিধাবঞ্চিত শিশুদের কাছে আর্থিক সহায়তা পৌঁছানোর জন্য এখন থেকে বিকাশের ডিজবার্সমেন্ট সল্যুশন ব্যবহার করবে।

এই লক্ষ্যে সম্প্রতি ঢাকায় সেভ দ্য চিলড্রেন এর কান্ট্রি অফিসে প্রতিষ্ঠানটির কান্ট্রি ডিরেক্টর ওনো ভ্যান ম্যানেন এবং দেশের বৃহত্তম মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আন্তর্জাতিক বেসরকারী সংস্থা সেভ দ্য চিলড্রেন ঝুঁকিপূর্ণ অবস্থায় পতিত শিশু ও তার পরিবারকে সহায়তা, জরুরি মুহূর্ত, যেমন- দুর্যোগ, রোগ-ব্যাধি এবং সবধরনের সহিংতা থেকে শিশুদের রক্ষা করা, শিক্ষাবঞ্চিত শিশুর শিক্ষা নিশ্চিত করা, শিশুর পুষ্টিকর খাবার ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করা, শিশু অধিকার রক্ষায় কাজ করা এবং অভিভাবকদের এ ব্যাপারে সচেতন করার লক্ষ্যে কাজ করছে।

উল্লেখ্য, এই মুহূর্তে বাংলাদেশে ১২০টির বেশি এনজিও বিকাশের মাধ্যমে তাৎক্ষণিকভাবে সুবিধাভোগীদের কাছে ভাতা পৌঁছে দিচ্ছে। বিকাশের সহজ ও নিরাপদ এই ডিজবার্সমেন্ট সল্যুশন থেকে উপকৃত হচ্ছেন আড়াই লক্ষের বেশি সুবিধাভোগী।