টাইগারদের সহকারী কোচ হলেন নিক পথাস

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২৩

ছবি- সংগৃহীত

বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সহকারী হিসেবে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার ও কোচ নিক পথাস।

শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই প্রধান কোচের সাথে দুই বছরের জন্য চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার (০৬ এপ্রিল) নিক পথাসকে টাইগারদের সহকারী কোচ হিসেবে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

৪৯ বছর বয়সী এই কোচ আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে নিরপেক্ষ ভেন্যু হিসেবে ইংল্যান্ডের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে টাইগার শিবিরে যোগ দেবেন।

সবশেষ ইংলিশ কাউন্ট্রির দল হ্যাম্পশায়ারের উইকেটরক্ষক কোচের দায়িত্ব পালন করেন। এবার বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত তিনি।

কোচ নিক পথাস বলেন, “আমি বাংলাদেশ জাতীয় দলের সাথে যোগ দিতে পেরে সম্মানিত। বাংলাদেশে প্রতিভার গভীরতা ও বিন্যাস ব্যতিক্রমী এবং আমি বিশ্বাস করি আমাদের সামনে কিছু রোমাঞ্চকর সময় রয়েছে।” তিনি বলেন, “আমি বিশ্বাস করি, আগামী দুই বছর সময় আমার দারুণ কাটবে।”

Nagad

সাবেক এই দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারের কোচিংয়ে এক দশকেরও বেশি সময়ের অভিজ্ঞাত রয়েছে। ২০১৮-২০১৯ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ দলের সহকারী কোচ এবং ফিল্ডিং কোচের ভূমিকাও পালন করেছিলেন তিনি। শ্রীলঙ্কার প্রধান ফিল্ডিং কোচও ছিলেন পোথাস। বাংলাদেশে যোগ দেওয়ার আগে হ্যাম্পশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের উইকেটকিপিং কোচ ছিলেন তিনি।

সারাদিন/০৬ এপ্রিল/এমবি