শিল্প মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৭ পূর্বাহ্ণ, এপ্রিল ৮, ২০২৩

শিল্প মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তরের (ডিপিডিটি) রাজস্ব খাতভুক্ত একাধিক পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এই অধিদপ্তরে আটটি পদে ১৩ থেকে ২০তম গ্রেডে মোট ২৪ জনকে অস্থায়ীভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ০৯ মে পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

পদের নাম: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর(দুইজন), কম্পিউটার অপারেটর(একজন), সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর(পাঁচজন), অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক(আটজন), ডুপ্লিকেটিং মেশিন অপারেটর (ফটোকপি অপারেটর)(একজন), রেকর্ড সর্টার(একজন), অফিস সহায়ক(চারজন), নৈশপ্রহরী(দুইজন)।

শিক্ষাগত যোগ্যতাসহ পদের বিবরণ জানতে …এখানে ক্লিক করুন।

যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ০১ থেকে ০৪ নম্বর পদের ক্ষেত্রে মানিকগঞ্জ, ফরিদপুর, গোপালগঞ্জ, চাঁদপুর, কুমিল্লা, লক্ষ্মীপুর, নওগাঁ, কুড়িগ্রাম, পঞ্চগড়, ঝিনাইদহ, মাগুরা, ভোলা, পিরোজপুর, হবিগঞ্জ জেলা ছাড়া সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

০৫ থেকে ০৮ নম্বর পদের ক্ষেত্রে রাজবাড়ী জেলা ছাড়া সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। তবে এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

Nagad

বয়সসীমা: ২০২৩ সালের ৩০ এপ্রিল আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে থাকতে হবে। তবে ২০২০ সালের ২৫ মার্চ আবেদনকারীর বয়স সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে ওই প্রার্থী আবেদন করতে পারবেন। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। ১, ৩ এবং ৪ নম্বর পদের জন্য বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা অনলাইনে http://dpdt.teletalk.com.bd/err.php?err=532 এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে ফোন অথবা [email protected] ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। এছাড়া টেলিটকের জবপোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমে যোগাযোগ করা যাবে। মেইল/মেসেজের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম, ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদন ফি: অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৪ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৫ থেকে ৮ নম্বর নম্বর পদের জন্য ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ১০ এপ্রিল থেকে আগামী ৯ মে ২০২৩, বিকেল ৫টা পর্যন্ত।

সারাদিন/০৮ এপ্রিল/এমবি