বগুড়ায় দুই লাচ্ছা সেমাই কারখানাকে ৮০ হাজার টাকা জরিমানা

বগুড়া সংবাদদাতাবগুড়া সংবাদদাতা
প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২৩

ছবি- সংগৃহীত

বগুড়ায় অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরিসহ নানা অভিযোগে দুইটি কারখানার মালিককে ৮০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (০৯ এপ্রিল) দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত কাহালু উপজেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পৃথক অভিযানে এই জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, কাহালু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেরিনা আফরোজ শেখাহারের নাঈম-রিমন লাচ্ছা কারখানায় অভিযান পরিচালনা করেন। অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরি, একই তেল বারবার ব্যবহার ও সামাই সংরক্ষণে খবরের কাগজ ব্যবহারের দায়ে এই প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী মো: রিমনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অভিযোগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়ার সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী কাজিপাড়ার ভাই ভাই লাচ্ছা সেমাই কারখানায় অভিযান চালিয়ে অর্থদণ্ড দেয়। প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী মোজ্জাফর হোসনকে ৫০ হাজার টাকা জরিমানা করে। এ নিয়ে দুই কারখানাকে মোট ৮০হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়ার সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী গণমাধ্যমকে জানান, পুরো রমজান মাসেই জনস্বার্থে অভিযান চলমান আছে। অভিযানে আইনশৃঙ্খলা রক্ষায় জেলা পুলিশের সদস্যরা সহযোগিতা করেছেন।

সারাদিন/০৯ এপ্রিল/এমবি

Nagad