চার দিনের মাথায় কুষ্টিয়ায় বাস ধর্মঘট প্রত্যাহার

কুষ্টিয়া সংবাদদাতাকুষ্টিয়া সংবাদদাতা
প্রকাশিত: ৪:২১ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২৩

ছবি- সংগৃহীত

চার দিনের মাথায় কুষ্টিয়ার সাথে খুলনা ও ফরিদপুর রুটে ডাকা অনির্দিষ্টকালের বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (১০ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সাথে ঝিনাইদহ-কুষ্টিয়া জেলার পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের বৈঠক শেষে এই ঘোষণা দেওয়া হয়।

কুষ্টিয়া জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি আক্তারুজ্জামান আক্তার এবং সাধারণ সম্পাদক হাসান আবুল ফজল সেলিম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আক্তারুজ্জামান আক্তার বলেন, প্রশাসনের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। কিছুক্ষণের মধ্যে বাস চলাচল স্বাভাবিক হবে। তবে আমাদের দাবি মেনে না নিলে ঈদের পরে কঠোর আন্দোলনে যাব।

এর আগে গত শুক্রবার (০৭ এপ্রিল) ভোর ৬টা থেকে এই ধর্মঘট শুরু হয়েছে। সংশ্লিষ্টরা বলছেন, আপাতত দুটি রুটে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

কুষ্টিয়া জেলা বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে জানানো হয়েছে, কয়েকদিন ধরেই ঝিনাইদহ শ্রমিক ইউনিয়নের সাথে ফরিদপুরের ট্রিপ নিয়ে ঝামেলা চলছিল। এর জের ধরে গত ০৫ এপ্রিল মধ্যরাতে ঝিনাইদহের কালিগঞ্জ নামক স্থানে কুষ্টিয়ার গড়াই পরিবহনের স্টাফদের মারধর করেন ঝিনাইদহ শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। এরই প্রতিবাদে শুক্রবার (০৭ এপ্রিল) ভোর থেকে কুষ্টিয়া-খুলনাগামী গড়াই-রূপসা পরিবহন এবং কুষ্টিয়া থেকে ফরিদপুরগামী সকল যাত্রীবাহী বাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

Nagad

সারাদিন/১০ এপ্রিল/এমবি