ট্রেলারেই ঝড় তুললো ‘কিসি কা ভাই কিসি কি জান’

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০২৩

ছবি- সংগৃহীত

অবশেষে প্রকাশ্যে এসেছে বলিউডের ভাইজান সালমান খানের ‘কিসি কা ভাই কিসি কি জান’ সিনেমার ট্রেলার। সিনেমাটির মুক্তিতে আর দুই-সপ্তাহও বাকি নেই, সিনেমার ট্রেলার দেখতে অধীর আগ্রহে প্রহর গুণছিলেন ভাইজান ভক্তরা। অবশেষে সেই আশা পূরণ হলো।

৩ মিনিট ২৫ সেকেন্ডের ট্রেলারে একেবারে ছত্রে ছত্রে অ্যাকশনে ভরপুর। মাঝে মধ্যেই আসছেন অভিনেত্রী পূজা হেগড়ে। সবার যিনি ভাই তারই জান হয়ে। কিন্তু যাকে ট্রেলারে প্রায় খুঁজেই পাওয়া গেলো না তিনি অভিনেত্রী শেহনাজ গিল। সালমান খানের সিনেমাতে বড় পর্দায় অভিষেক ঘটছে বিগ বসের এই প্রাক্তন প্রতিযোগীর। তবে সিনেমার ৯০ শতাংশ শুধুই ভাইজান। তাই যার অপেক্ষায় দিন গুনছিলেন সালমান অনুরাগীরা সেই অপেক্ষার অবসান ঘটতে আর মাত্র কয়েকদিন।

‘কিসি কা ভাই, কিসি কি জান’ সিনেমার ট্রেলার জুড়ে একদম সালমানোচিত স্টাইলেই দেখা মিললো ভাইজানের। বলিউড মশালা ফিল্মের সব উপাদান মজুত রয়েছে এই সিনেমাতে। রোম্যান্স আর ভায়োলেন্স এই দুইয়ের মিশেলেই তৈরি পরিচালক ফারহাদ সামজির ‘কিসি কা ভাই, কিসি কা জান’।

সিনেমাটির ট্রেলারের শুরুতেই সালমান খানের ঘোষণা, “আমার কোনও নাম নেই, লোকে আমাকে ভাইজান বলে।” যদিও মনের মানুষকে ‘ভাইজান’ সম্বোধন করতে আপত্তি পূজার। ধীরে ধীরে সালমানও তাকে নিজের ‘জান’ বানিয়ে ফেলেন।

৩ মিনিট ২৫ সেকেন্ডের ট্রেলার সালমান খানের দাবাং রূপ দেখল ভক্তরা। যখন এক ঘুষিতেই বাড়ির দেওয়াল ভাঙছেন, আবার কখনও এক লাথিতে উড়িয়ে দিচ্ছেন গুণ্ডাদের। চলন্ত ট্রেনে ধুন্ধুমার অ্য়াকশন সিকুয়েন্স দেখে আপনার ‘ওয়ান্টেড’ সিনেমার কথা মনে পড়তে পারে, আবার শার্টলেস সালমান যখন শক্রুর হাড় ভাঙবে সেই দৃশ্য আপনাকে দাবাং-এর কথা মনে করাবে।

‘কিসি কা ভাই, কিসি কি জান’ সিনেমার ট্রেলারে প্রায় সব উপকরণ দেখা গেছে। এতে একদিকে যেমন প্রেম রয়েছে, অন্যদিকে রয়েছে ভয়ংকর অ্যাকশন। দর্শকরা বলছেন, পুরনো আমেজে ফিরেছেন ভাইজান। আর দর্শকদের উত্তেজনার কারণেই ট্রেলার প্রকাশের মাত্র এক ঘণ্টার মধ্যে তা ভিউ হয়েছে ১.৭ মিলিয়ন অর্থাৎ ১৭ লক্ষ।

Nagad

এই সিনেমাতে মূলত দুটো লুকে ধরা দিয়েছেন সালমান খান। প্রথমটিতে কাঁধ লম্বা চুল আর দাড়িতে, দ্বিতীয়টা ছোট করে ছাঁটা চুল আর ক্লিন সেভে। সালমান ছাড়াও এই ছবিতে রয়েছেন ভেঙ্কটেশ দগ্গুবাতি, শেহনাজ গিল, রাঘব জুয়েল, জাগাপতি বাবু, পলক তিওয়ারিরা। দুর্ভাগ্যবশত সিনেমার ট্রেলারে নামমাত্র উপস্থিতি দেখা মিলল শেহনাজের।

‘কিসি কা ভাই, কিসি কি জান’ (Kisi Ka Bhai Kisi Ki Jaan) সিনেমাতে শুধু অভিনেতা নন, প্রযোজকের ভূমিতেও রয়েছেন সালমান খান। আগে এই সিনেমার নাম ছিলো ‘কভি ইদ, কভি দিওয়ালি’। পরে নাম পালটে দেন সালমান খান। আপতত অপেক্ষা ঈদের। ব্লকবাস্টার হিট ‘পাঠান’-এ স্বল্প উপস্থিতিতেই দাগ কেটেছেন সালমান। ঈদের বক্স অফিসে বরাবরই নিজের দখলে রাখেন ভাইজান। মাঝে কয়েক বছর করোনাভাইরাসের জেরে সেই ট্রেন্ড ধরে রাখতে পারেননি, তবে আবারও একবার পুরোনো ফর্মুলাকে কাজে লাগিয়েই ব্লক বাস্টার সিনেমা উপহার দিতে প্রস্তুত তারকা।

করোনারকালে বক্স অফিসে সালমান খানের সিনেমা বলতে ‘অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ’। তাও এই সিনেমার কেন্দ্রে ছিলো অভিনেতার ভগ্নিপতি। অন্যদিকে, ব্যবসাসফল হয়নিও ‘রাধে’ও। সেই ব্যর্থতা ভুলে ঈদে নতুন অবতারে সামনে আসছেন ‘ভাইজান’।

সারাদিন/১১ এপ্রিল/এমবি