পরকীয়ার জেরে হত্যা: স্ত্রীসহ ৩ জনের মৃত্যুদণ্ড

কুমিল্লা সংবাদদাতাকুমিল্লা সংবাদদাতা
প্রকাশিত: ২:০৯ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২৩

কুমিল্লায় পরকীয়া প্রেমের জেরে পরিবহন নেতা রেজাউল করিম রাজা মিয়াকে হত্যার দায়ে করা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- কুমিল্লার দাউদকান্দি উপজেলার দক্ষিণ সতানন্দি গ্রামের তাপস চন্দ্র শীল (২৫), একই দক্ষিণ সতানন্দি গ্রামের রাজা মিয়ার স্ত্রী মোছা. আলো আক্তার (৩০) এবং একই জেলার চান্দিনা উপজেলার বশিকপুর গ্রামের দক্ষিণ পাড়ার মো. রাসেদ (২৮)।

নিহত রাজা মিয়ার বাড়ি মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলার পুরাতন চরচাষি ছায়েদ আলী মুন্সী বাড়ি এলাকায়। তিনি গজারিয়া পরিবহন মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ১৩ জুন তার মৃত্যুর খবর পাওয়া যায়। পরের দিন রাজা মিয়ার বড়ভাই বাদি হয়ে অজ্ঞাতদের আসামি করে মামলা করেন। পুলিশ সন্দেহভাজন হিসেবে রাজা মিয়ার স্ত্রী আলো আক্তারকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। পরে তিনি হত্যার কথা স্বীকার করে তাপস ও রাসেদের নাম বলেন। এরপর পুলিশ তাদের আটক করলে তার আদালতে স্বীকারোক্তি দেন। পরকীয়ার কারণে হত্যাটি হয় বলে আসামিদের স্বীকারোক্তিতে উঠে আসে।

রাষ্ট্রপক্ষের এপিপি অ্যাড. মো. নজরুল ইসলাম গণমাধ্যমকে জানান, দাউদকান্দি থানার তদন্তকারী কর্মকর্তা এসআই রঞ্জন কুমার ঘোষ মামলার ঘটনার তদন্ত শেষে ২০১৪ সালের তিন নভেম্বর তাদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১৫ সালের ২৭ মে আসামিরদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। রাষ্ট্রপক্ষ ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এই রায় দেন। রায় ঘোষণার সময় আসামি রাসেদ উপস্থিত থাকলেও আলো আক্তার ও তাপস পলাতক রয়েছেন।

Nagad

সারাদিন/১২ এপ্রিল/এমবি