এআইইউবি’র নতুন রেজিস্ট্রার ড. মোহাম্মদ জাহিদুল ইসলাম খান

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২৩

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) গ্রুপ ক্যাপ্টেন (অব.) ড. মোহাম্মদ জাহিদুল ইসলাম খান, এসিএসসি, পিএসসি-কে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার হিসেবে নিয়োগ প্রদান করেছে। তিনি শনিবার (১ এপ্রিল) থেকে দায়িত্বভার গ্রহণ করেছেন। ড. জাহিদ যুক্তরাজ্যের শেভেনিং স্কলারশিপ প্রাপ্ত এবং অবসরপ্রাপ্ত গ্রুপ ক্যাপ্টেন।

তিনি একাডেমিক এবং এক্সিকিউটিভ উভয় বিষয়ে অভিজ্ঞতা সম্পন্ন। তিন দশকেরও বেশি সময় ধরে তিনি বাংলাদেশ বিমান বাহিনীতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। এছাড়াও ড. জাহিদ দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফ্যাকাল্টি হিসেবে কর্মরত ছিলেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, বাংলাদেশের ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ, যুক্তরাষ্ট্রের এয়ার ইউনিভার্সিটি এবং এয়ার কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ, যুক্তরাজ্যের ব্র্যাডফোর্ড বিশ্ববিদ্যালয় ও ইউনিভার্সিটি অফ রিডিং থেকে ডিগ্রি লাভ করেন।

এছাড়াও গ্রুপ ক্যাপ্টেন জাহিদ সিয়েরা লিওন এবং মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বিএএফ কন্টিনজেন্টের কমান্ডিং অফিসার এবং বাংলাদেশের সিনিয়র ন্যাশনাল রিপ্রেজেনটেটিভ হিসাবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

ড. জাহিদ গ্র্যাজুয়েট স্কুল স্কলারশিপ নিয়ে ইউনিভার্সিটি অফ রিডিং থেকে রাজনীতি ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে ডক্টরেট ডিগ্রি অর্জন করেন এবং একই বিশ্ববিদ্যালয়ে ফ্যাকাল্টি হিসেবে দায়িত্ব পালন করেন। এআইইউবি-তে যোগদানের পূর্বে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস ইউনিভার্সিটির বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান ও লিবারেল আর্টস অনুষদের ডিন এবং একই বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

সারাদিন. ১২ এপ্রিল

Nagad