মার্চের ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’ সাকিব

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২৩

ছবি- সংগৃহীত

ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে মাসজুড়ে অলরাউন্ড পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান। মার্চ মাসের ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’ হলেন তিনি।

বুধবার (১২ এপ্রিল) আইসিসি’র অফিশিয়াল ওয়েবসাইটে সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা। মার্চের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর মার্চ মাসে নারী ক্রিকেটারদের সেরা নির্বাচিত হয়েছেন রুয়ান্ডার হেনরিয়েট ইশিমউই।

বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব পেছনে ফেলেছেন দুই প্রতিদ্বন্দ্বী নিউজিল্যান্ড তারকা কেন উইলিয়ামসন এবং সংযুক্ত আরব আমিরাতের আসিফ খানকে।

সাকিব আল হাসান মার্চে সব মিলিয়ে ১২ ম্যাচ খেলে ৩৫৩ রান এবং ১৫ উইকেট নিয়ে এই পুরস্কার নিজের করে নিয়েছেন।

মাসজুড়ে পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন সাকিব। ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে ৭১ বলে ৭৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। এছাড়া বল হাতেও নিয়েছেন ৪ উইকেট; হয়েছেন ম্যাচসেরাও। পরে টি-টোয়েন্টি সিরিজে ইংলিশদের হোয়াইটওয়াশ করে টাইগাররা। সেখানে অধিনায়ক হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখার পাশাপাশি সাকিব উইকেট পান তিন ম্যাচের সবগুলোতেই।

ইংল্যান্ডের বিপক্ষে সেই ফর্ম আয়ারল্যান্ড সিরিজেও টেনে আনেন সাকিব। প্রথম ওয়ানডেতে ম্যাচজয়ী ৯৩ রানের ইনিংস খেলেন তিনি। তারপর টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো শিকার করেন ৫ উইকেট। এর আগে ব্যাট হাতে ২৪ বলে ৩৮ রানে অপরাজিত ছিলেন বাঁহাতি এই অলরাউন্ডার।

Nagad

সারাদিন/১২ এপ্রিল/এমবি