আইপিএলে না খেলায় সাকিব-তাসকিনকে ক্ষতিপূরণ দেবে বিসিবি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ২:০৮ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২৩

সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, ছবি- সংগৃহীত

চলতি মৌসুমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন সাকিব আল হাসান। একইভাবে গত বছরের মতো এবারও আইপিএলে খেলার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন
পেসার তাসকিন আহমেদ। এই কারণে দু’জনই আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাই তাদের সেই ক্ষতি পুষিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে এই খবর জানান।

জালাল ইউনুস বলেন, “গতবারের মতো এবারও তাসকিনের আইপিএলে খেলার সুযোগ ছিলো। তাসকিন যেতে পারেনি। সে যেহেতু অ্যাভেইলেভল না, এই কারণে এটা সে আগেই জানিয়ে দেয়।”

লিটনের কলকাতার হয়ে খেলা প্রসঙ্গে জালাল বলেন, “সে ইতোমধ্যে দলের সাথে যুক্ত হয়েছে, যদিও সব ম্যাচ খেলতে পারবে না। সাকিব যাচ্ছে না, সেটিও চিঠি দিয়ে জানিয়েছে। এসব বিষয়ে বিসিবি পরিচালকদের সাথে আলোচনা করেছেন সভাপতি নাজমুল হাসান পাপন।”

সাকিব-তাসকিন আইপিএলে না যাওয়ায় ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মনে করেন জালাল ইউনুস। তিনি বলেন, “তারা যেহেতু আর্থিক বিষয়াদি ছাড় দিয়েছে, তাই এখানে আমাদের করণীয় কী সে ব্যাপারে সিদ্ধান্ত নেব। আমরা কখনো তাদের পথে বাধা হয়ে দাঁড়াতে চাই না। আমাদের সবসময় জাতীয় স্বার্থকে প্রাধান্য দিতে হবে, পাশাপাশি তাদের স্বার্থটাও দেখা আমাদের দায়িত্ব। হয়তো পুরো ক্ষতিপূরণ আমাদের পক্ষে দেওয়া সম্ভব হবে না। তবে যতটুকু সম্ভব আমরা দেওয়ার চেষ্টা করব। এখন দেখা যাক তাদের জন্য আমরা কী করতে পারি।”

আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার বিষয়ে সাকিবরা কিছু দাবি করেননি বলে জানান জালাল ইউনুস। তিনি আরও বলেন, “যেহেতু তারা আমাদের কাছে আনুষ্ঠানিকভাবে কোনো কিছু দাবি করেনি, তবে আমরা বুঝেছি যে তারা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এরপরই আমরা এমন সিদ্ধান্ত গ্রহণের উদ্যোগ নিয়েছি।”

Nagad

সারাদিন/১৩ এপ্রিল/এমবি