হলান্ডের জোড়া গোলে জয় তুলে নিলো ম্যানসিটি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১২:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২৩

ছবি- সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে স্ট্রাইকার আরলিং হলান্ডএর রেকর্ডে লেস্টার সিটির বিপক্ষে জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি।

শনিবার (১৫ এপ্রিল) রাতে ইতিহাদ স্টেডিয়ামে গোলে জিতেছে ম্যানসিটি। এর মধ্য দিয়ে প্রিমিয়ার লিগে টানা দশম জয় তুলে নিয়ে শীর্ষে থাকা আর্সেনালের সাথে ব্যবধান কমিয়েছে সিটি। এই ম্যাচে জোড়া গোল করে মোহাম্মদ সালাহর রেকর্ডও ছুঁয়ে ফেলেছেন ২২ বছর বয়সী হলান্ড।

এদিন ঘরের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় ম্যানসিটি। পঞ্চম মিনিটে দুর্দান্ত এক ভলিতে সিটিকে এগিয়ে দেন জন স্টোনস। ১৩তম মিনিটে স্পট কিক থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন হলান্ড।

এরপর দ্বিতীয় গোল পেতেও খুব বেশি অপেক্ষা করতে হয়নি এই ফরোয়ার্ডের। ম্যাচের ২৫তম মিনিটে কেভিন দি ব্রুইনের বাড়ানো পাসে কিছুটা দৌঁড়ে গিয়ে জালের ঠিকানা খুঁজে নেন হলান্ড। এরপর আর গোল না হলেও লিড নিয়ে বিরতিতে যায় সিটি।

বিরতির পরই হ্যাটট্রিকের সুযোগে থাকা হলান্ডকে তুলে আর্জেন্টাইন ফরোয়ার্ড জুলিয়ান আলভারেজকে মাঠে নামান সিটি কোচ পেপ গার্দিওলা। ম্যাচের ৭৫ মিনিটে লেস্টারের হয়ে ব্যবধান কমান ইহেনাচো। কিন্তু হার এড়াতে পারেনি লেস্টার সিটি।

এই জয়ে ৩০ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে আর্সেনালের সাথে ব্যবধান কমিয়েছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গানার্সরা। আর ৩১ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে তলানির ঠিক উপরে আছে লেস্টার সিটি।

Nagad

প্রিমিয়ার লিগে ৩৮ ম্যাচের মৌসুম শুরুর পর এক মৌসুমে সর্বোচ্চ ৩২ গোলের রেকর্ডটি ছিল মোহাম্মদ সালাহর দখলে। ২০১৭/১৮ মৌসুমে এই রেকর্ড গড়েছিলেন লিভারপুলের মিশরীয় এই ফরোয়ার্ড।

তবে নিজের প্রথম মৌসুমেই ম্যাচ বাকি থাকতেই সালাহর রেকর্ড স্পর্শ করে নিলেন হলান্ড। আর এক গোল করলেই অনন্য উচ্চতায় পৌঁছে যাবেন হলান্ড।

সারাদিন/১৬ এপ্রিল/এমবি