সড়ক দুর্ঘটনায় পাকিস্তানের ধর্মমন্ত্রী নিহত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২৩

পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় দেশটির কেন্দ্রীয় ধর্ম বিষয়ক মন্ত্রী মুফতি আবদুল শাকুর নিহত হয়েছেন। ইফতারের আগে এ দুর্ঘটনা ঘটেছে। সেই সময় এ মন্ত্রী স্থানীয় একটি হোটেল থেকে সচিবালয়ের দিকে যাচ্ছিলেন।

শনিবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় রাজধানী ইসলামাবাদের রেড জোন এলাকায় এক সড়ক দুর্ঘটনায় তিনি মারা যান। তিনি পাকিস্তানি রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম (ফজল)-এর নেতা ছিলেন।

রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

এক বিবৃতিতে রাজধানীর পুলিশ বলেছে, মন্ত্রী মুফতি আবদুল শাকুর নিজে গাড়ি চালাচ্ছিলেন। এ সময় টয়োটা হিলাক্স রেভো মডেলের গাড়ি মন্ত্রীর গাড়িতে ধাক্কা মারে। সেই গাড়িতে পাঁচজন যাত্রী ছিলেন।

পুলিশের পক্ষ থেকে আরও বলা হয়েছে, এর পর দ্রুত মন্ত্রীকে স্থানীয় পলি ক্লিনিক হাসপাতালে নেওয়া হয়। কিন্তু গুরুত্বর রক্তক্ষরণে তিনি মারা গেছে।

ঘটনাস্থলে সিনিয়র পুলিশের কর্মকর্তারা দ্রুত যান এবং মন্ত্রীর গাড়িতে ধাক্কা দেওয়া গাড়ির পাঁচজনকে গ্রেপ্তার করেন। ওই গাড়ির দুইজন আহত হয়েছেন।

Nagad

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এ ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। এ ঘটনায় শোক প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি এবং প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং নিহতের জন্য প্রার্থনা করেছেন। একইসঙ্গে মুফতি আবদুল শাকুরকে জেইউআই-এফ এর একজন ‘গতিশীল ও আদর্শিক নেতা’ এবং ভালো মানুষ হিসেবেও অভিহিত করেছেন তিনি।