১০ দিন বন্ধ থাকছে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি

পঞ্চগড় সংবাদদাতাপঞ্চগড় সংবাদদাতা
প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২৩

ছবি- সংগৃহীত

পবিত্র শবে কদর, ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে মোট ১০ দিন বন্ধ থাকছে দেশের একমাত্র চতুর্দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর। এ সময় ভারত, নেপাল ও ভুটানের সাথে সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে বাংলাবান্ধা ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সকালে বাংলাবান্ধা আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিন ও সাধারণ সম্পাদক কুদরত-ই-খুদা মিলন বিষয়টি নিশ্চিত করেছেন।

তারা জানান, চারদেশীয় স্থলবন্দর (বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল) আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন তথা বাংলাদেশের আমদানি-রপ্তানিকারক গ্রুপ ও ভারতের ফুলবাড়ি এক্সপোর্টার ইম্পোর্টার অ্যান্ড ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের সাথে আলোচনা সাপেক্ষে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ১৯ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। এর পরের দিন ২৮ এপ্রিল সাপ্তাহিক বন্ধ। তাই সব মিলিয়ে ১০ দিন বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ থাকবে।

বাংলাবান্ধা স্থলবন্দরের কাস্টম শুল্ক স্টেশনের কর্মকর্তারা জানান, ঈদ উপলক্ষ্যে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও বন্দর সংশ্লিষ্ট সকল সেবা প্রদান অব্যাহত থাকবে।

সারাদিন/১৮ এপ্রিল/এমবি 

Nagad