মহেশপুরে ২৭ স্বর্ণবারসহ ২ চোরাকারবারি গ্রেপ্তার

ঝিনাইদাহ প্রতিনিধি:ঝিনাইদাহ প্রতিনিধি:
প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২৩

ঝিনাইদহের মহেশপুর উপজেলার নেপা গ্রামে অভিযান চালিয়ে ২৭টি স্বর্ণের বারসহ দুই পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটককৃতরা হলেন- ঝিনাইদহের কালিগঞ্জ উপজেলার সুন্দরপুর-দূর্গাপুর ইউনিয়নের কাদিরকোল গ্রামের মো. মনোয়ার হোসেনের ছেলে রুহুল আমিন (৩২) ও একই গ্রামের মো. আব্দুস সালামের ছেলে সাইফুল ইসলাম (২৬)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মহেশপুর উপজেলার নেপা গ্রামের মোড় দিয়ে শুল্ক-কর ফাঁকি দিয়ে ভারতে স্বর্ণ পাচার হবে এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে মহেশপুর ব্যাটালিয়নের একটি বিশেষ টহল দল নেপা মোড়ের অদূরে ওৎ পেতে থাকে। এ সময় দুই ব্যক্তি একটি মোটরসাইকেলযোগে নেপা মোড় হতে ভারত সীমান্তের দিকে অতিক্রমকালে তাদেরকে আটক করা হয়। পরে রুহুল আমিনের প্যান্টের পকেটের মধ্যে কস্টেপ দিয়ে মোড়ানো অবস্থায় ২৭টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এছাড়া দুটি মোবাইল ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ২ কোটি ৫৬ লাখ ৩৮ হাজার ৫২০ টাকা। অভিযুক্তদের বিরুদ্ধে মহেশপুর থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বারগুলো ঝিনাইদহ ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে।