অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে জয়ের ঈদ শুভেচ্ছা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২৩

অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে জয়ের ঈদ শুভেচ্ছা
দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটি উপদেষ্টা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয়।

আজ শনিবার সকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে এক পোস্টে এ শুভেচ্ছা জানান তিনি।

পোস্টে সজীব ওয়াজেদ জয় লেখেন, ‘ঈদ মোবারক! সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা। আসুন পরিবার, আত্মীয়স্বজন, প্রতিবেশী এবং সমাজের সকল গরিব, দুস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়াই এবং সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করি।’

জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ৮টায় শুরু হওয়া এই জামাতে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররম খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন। ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদ, কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নামাজ আদায় করেন।

এর আগে সকাল ৭টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পবিত্র ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররমের পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুকাব্বির ছিলেন একই মসজিদের মুয়াজ্জিন মো. ইসহাক। ঈদের দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে ইমাম বিশেষ খুতবা দেন। ঈদের নামাজ আদায় শেষে দেশ-জাতির মঙ্গল কামনায় মহান আল্লাহর কাছে প্রার্থনা করেন মুসল্লিরা। নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলির পাশাপাশি একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এরপর সকাল ৮টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। এই জামাতে ইমামতি করেন হাফেজ মুফতি মুহিবুল্লাহিল বাকী নদভী। পরে সকাল ৯টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে। এই জামাতে ইমামতি করেন হাফেজ মাওলানা এহসানুল হক ইমামতি করবেন। বায়তুল মোকাররম মসজিদে আরও দুটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এর মধ্যে চতুর্থ জামাত সকাল ১০টায় ও ১০টা ৪৫ মিনিটে পঞ্চম জামাত অনুষ্ঠিত  হবে।

Nagad