রোহিত শর্মাকে বিশ্রামের পরামর্শ দিলেন গাভাস্কার

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২৩

রোহিত শর্মা ও সুনীল গাভাস্কার, ছবি- সংগৃহীত

আন্তর্জাতিক ও ঘরোয়া মিলিয়ে সর্বশেষ ১০ ইনিংসে একটি মাত্র ফিফটি করেছেন ভারতীয় ব্যাটার রোহিত শর্মা। কঠিন এই সময়ে তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন ভারতীয় দলের সাবেক ক্রিকেট ও প্রথিতযশা ব্যাটসম্যান সুনীল গাভাস্কার।

মঙ্গলবার (১৫ এপ্রিল) গুজরাট টাইটানসের বিপক্ষে ৫৫ রানে রোহিতরা হারার পরেই এমনটি পরামর্শ দিলেন ভারতীয় সাবেক এই অধিনায়ক।

সুনীল গাভাস্কার বলেন, “মুম্বাইয়ের ব্যাটিং অর্ডারে কিছু পরিবর্তন দেখতে চাই। সততার সাথে এটাও বলতে চাই যে, রোহিতেরও আপাতত কিছু সময়ের জন্য বিশ্রামে যাওয়া উচিত এবং টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য নিজেকে ফিট রাখা উচিত। শেষ কয়েকটি ম্যাচের জন্য সে আবার আসতে পারে। তবে এই মুহূর্তে তার শ্বাস নেওয়া প্রয়োজন।”

গতকাল মাত্র ২ রান করতে পেরেছেন রোহিত শর্মা। এখন পর্যন্ত সব মিলিয়ে ৭ ম্যাচে ১৮১ রান করেছেন তিনি। ফিফটি একটি। এমন কঠিন মুহূর্তে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়েও হয়তো ভাবতে পারেন এমনটা মনে করছেন গাভাস্কার।

টেস্টে সর্বপ্রথম ১০ হাজার রানের মালিক ভারতীয় কিংবদন্তি গাভাস্কার বলেন, “তাকে কিছুটা আচ্ছন্ন দেখাচ্ছে। মনে হয়, ফাইনাল নিয়ে এখনই ভাবা শুরু করেছে। সত্যি কিনা জানি না। তবে বিশ্বাস করি যে, এই মুহূর্তে তার একটু বিশ্রাম প্রয়োজন। ফাইনালের আগে ছন্দে ফেরার জন্য শেষ দিকে তিন বা চার ম্যাচে ফিরে আসতে পারে।”

গাভাস্কার আরও বলেন, “আইপিএলের প্লে অফে জায়গা পেতে হলে মুম্বাইকে মিরাকল কিছু করতে হবে। এই মুহূর্তে তারা যেখানে আছে ধারণা করা যাচ্ছে যে, শেষ সময়ে হয়তো ৪ নম্বরে থাকতে পারে। তবে এটির নিশ্চয়তার জন্য ব্যাটিং-বোলিংয়ে কিছু অসাধারণ ক্রিকেট খেলতে হবে।”

Nagad

সারাদিন/২৬ এপ্রিল/এমবি