এক ঢিলে ক্ষতি ১০ লাখ টাকা, মামলার প্রতিবেদন ৭ জুন

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, মে ২, ২০২৩

ঢিল ছুড়ে মেট্রোরেলের জানালার গ্লাস ভাঙায় আনুমানিক ১০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ। এ ঘটনায় সোমবার (০১ মার্চ) রাতে এ সংক্রান্ত ঢাকা মহানগর পুলিশের কাফরুল থানায় মেট্রোরেল আইন-২০১৫ অনুসারে একটি মামলা করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ। ঢিল ছোড়ার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৭ জুন ধার্য করেছেন আদালত।

মামলার এজাহারে ১০ লাখ টাকা ক্ষতির কথা উল্লেখ করা হয়েছে। মেট্রোরেল সহকারী ব্যবস্থাপক (লাইন অপারেশন) মো. সামিউল কাদির বাদী হয়ে মামলাটি করেন।

মেট্রোরেলের একটি কোচ আগারগাঁও থেকে উত্তরা-উত্তর স্টেশনে যাওয়ার পথে রাজধানীর কাজীপাড়া ও শেওড়াপাড়ার মধ্যবর্তী স্থানে গত ৩০ এপ্রিল বেলা সাড়ে ১১টার দিকে ঢিল ছোড়ার ঘটনা ঘটে। এ ঢিল মেট্রোরেলের জানালায় আঘাত হানে। ঘটনাস্থলের পাশে বহুতল ভবন রয়েছে। কোনো দুর্বৃত্ত পূর্বপাশের কোনো ভবন বা ছাদ থেকে ঢিল ছুড়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ ঘটনায় সোমবার রাতে মেট্রোরেলের জানালায় ঢিল ছোড়ার ঘটনায় মেট্রোরেলের লাইন অপারেশন শাখার সহকারী ব্যবস্থাপক সামিউল কাদের বাদি হয়ে রাজধানীর কাফরুল থানায় এ মামলা করেন। এতে একাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে। মেট্রোরেলের প্রায় দশ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।