বাংলাদেশে নয়, জুনে চীন-ইন্দোনেশিয়ায় যাবে আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, মে ৬, ২০২৩

সংগৃহীত

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে আগামী জুনে বাংলাদেশ সফরে আসার কথা ছিলো বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) জানিয়েছে, মেসিদের আনা আপাতত সম্ভব নয়। তবে একই উইন্ডোতে দুটি প্রীতি ম্যাচ খেলতে চীন ও ইন্দোনেশিয়ায় যাবে আলবিসেলেস্তেরা।

আর্জেন্টিনার সুপরিচিত ক্রীড়া সাংবাদিক গাস্তন এদুল এক টুইটে জানান, আগামী জুনের শেষ দিকে চীন ও ইন্দোনেশিয়া সফরে যাবেন মেসিরা। দুই স্বাগতিক দলের বিপক্ষে একটি করে ম্যাচ খেলবে লিওনেল স্কালোনির শিষ্যরা।

২০২২ বিশ্বকাপ জেতার পর লম্বা বিরতি দিয়ে গত মার্চে আন্তর্জাতিক ফুটবলে ফেরে আর্জেন্টিনা। ঘরের মাটিতে তারা মুখোমুখি হয় পানামা ও কুরাসাওয়ের। এর মধ্যে পানামাকে ২-০ গোলে এবং কুরাসাওকে ৭-০ গোলে হারায় আর্জেন্টিনা।

এবার বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে প্রথমবার বাইরের দেশে খেলতে যাচ্ছে আর্জেন্টাইনরা। তাদের গন্তব্য এশিয়ায়। মূলত ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্বকে সামনে রেখে প্রস্তুতি নেওয়ার জন্যই চীন ও ইন্দোনেশিয়ায় খেলতে যাচ্ছে আর্জেন্টিনা।

আগামী সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব। যেখানে ঘরের মাটিতে প্রথমে ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এরপর তারা খেলতে যাবে বলিভিয়ায়।

সারাদিন/০৬ মে/এমবি 

Nagad