দুই মামলায় মামুনুল হকের জামিন বহাল

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, মে ৭, ২০২৩

ছবি- সংগৃহীত

হেফাজতে ইসলামের ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের পৃথক দুই মামলায় দেওয়া হাইকোর্টের জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত।

রোববার (০৭ মে) আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহীমের চেম্বার জজ আদালত এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান চৌধুরী, সাথে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুল আলম।

এ বিষয়ে সহকারী আর্টনি জেনারেল সাইফুল আলম গণমাধ্যমকে বলেন, “পাঁচ মামলায় জামিন স্থগিত চেয়ে আবেদন করা হয়েছে। এর মধ্যে আজ দুই মামলায় শুনানি হয়েছে। শুনানি শেষে দুই মামলায় জামিন বহাল রাখা হয়েছে।”

এর আগে গত বুধবার (০৩ মে) পাঁচ মামলায় হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের জামিন মঞ্জুর করে আদেশ দেন হাইকোর্ট। বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো: আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ তার জামিনের আদেশ দেন। এ দিন আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট হেলাল উদ্দিন মোল্লা। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান।

উল্লেখ্য, গত ০৩ মে (বুধবার) ২০১৩ ও ২০২১ সালে ঢাকার পল্টন এবং চট্টগ্রামের হাটহাজারী থানায় দায়ের করা পাঁচ মামলায় হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে জামিন দেন হাইকোর্ট। এর মধ্যে পল্টন ও হাটহাজারীর দুই মামলায় হাইকোর্টের জামিনাদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছিলেন রাষ্ট্রপক্ষ।

Nagad

সারাদিন/০৭ মে/এমবি