প্রকাশ্যে রিকশাচালককে চড়থাপ্পড়: আইনজীবীকে কারণ দর্শানোর নোটিশ

যশোর সংবাদদাতাযশোর সংবাদদাতা
প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, মে ৯, ২০২৩

ছবি- সংগৃহীত

যশোরে প্রকাশ্যে রিকশাচালককে মারধরের ঘটনায় আইনজীবী আরতি রানী ঘোষকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে জেলা আইনজীবী সমিতি।

মঙ্গলবার (০৯ মে) সকালে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্তজা স্বাক্ষরিত এক নোটিশ আরতি রানীর বাড়িতে পাঠানো হয়েছে।

আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্তজা গণমাধ্যমকে বলেন, সমিতির গঠনতন্ত্র অনুযায়ী আইনজীবীদের গাউন পরা অবস্থায় একজন রিকশাচালককে প্রকাশ্যে মারধর করা আইনজীবীদের জন্য মর্যাদাহানিকর। এ বিষয়ে বক্তব্য উপস্থাপনের জন্য আরতি রানী ঘোষকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। ওই নোটিশে আগামী তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত রোববার (০৭ মে) দুপুরে যশোর আদালতের সামনের সড়কে এক রিকশাচালককে প্রকাশ্যে মারধর করেন আইনজীবী আরতি রানী ঘোষ। ওই ঘটনার একটি ভিডিও ঘটনার পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা শুরু হয়।

এ বিষয়ে বক্তব্য জানার জন্য গতকাল থেকে আজ সকাল ১০টা পর্যন্ত একাধিকবার গণমাধ্যমকর্মীরা মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও আইনজীবী আরতি রানী ঘোষকে পাওয়া যায়নি। কেউ তার ফোন ধরেননি।

ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিও’তে দেখা গেছে, কালো গাউন পরিহিত এক নারী আইনজীবী রিকশাচালকের জামার কলার ধরে চড়-থাপ্পড় দিচ্ছেন। মারতে মারতে তাকে রিকশার চাবি নিয়ে পৌরসভায় যেতে বলেন। জামার কলার ধরে বারবার রিকশাচালককে পৌরসভায় নিয়ে গিয়ে লাইসেন্স বাতিল করার হুমকিও দিতে দেখা যায়। এ সময় রিকশাচালক হাত উঁচু করে মাফ চান। এরপরও ওই আইনজীবীকে চড়াও হতে দেখা যায়। এ সময় সড়কে পথচারীরা তাকে থামানোর চেষ্টা করেও ব্যর্থ হন। এক পর্যায়ে এক নারী এগিয়ে এসে প্রতিবাদ করলে ক্ষান্ত হন তিনি। এরপর ওই চালক তার রিকশা নিয়ে চলে যান।

Nagad

এই ঘটনার সময় যশোর প্রেস ক্লাবের অফিস সহকারী মীর রবিউল ইসলাম ওই সড়ক দিয়ে যাচ্ছিলেন। রিকশাচালককে মারতে দেখে তিনি এগিয়ে গিয়ে তাকে বাঁচানো চেষ্টা করেন। রবিউল ইসলাম গণমাধ্যমকে বলেন, ওই নারী আইনজীবীকে বারবার অনুরোধ করার পরও তিনি কারও কথা শোনেননি। রিকশাচালককে তিনি মেরেই যাচ্ছিলেন। এক পর্যায়ে সড়কে অবস্থান করা পথচারীরা প্রতিবাদ করলে তিনি কিছুটা শান্ত হন।

সারাদিন/০৯ মে/এমবি