আল হিলালেই যাচ্ছেন মেসি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, মে ৯, ২০২৩

ছবি- সংগৃহীত

অবশেষে সেই গুঞ্জনই সত্যি হয়ে গেলো। সৌদি আরবের ক্লাব ‌আল হিলালেই যাচ্ছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। চলতি মৌসুম শেষে প্যারিস সেইন্ট জার্মেই-পিএসজি ছাড়ছেন তিনি। ইতমধ্যেই আল হিলালের সাথে চুক্তির আনুষ্ঠানিকতাও নাকি সম্পন্ন হয়ে গেছে।

মঙ্গলবার (০৯ মে) বার্তাসংস্থা এএফপির বরাতে ফুটবলবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘গোল ডটকম’ এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে।

নানা বিষয়ে বনিবনা না হওয়ায় দুই পক্ষই (পিএসজি ও মেসি) যখন চুক্তি নবায়নে অনাগ্রহী, তখন আগ্রহ দেখায় যুক্তরাষ্ট্রের ক্লাব ‘ইন্টার মিয়ামি’ এবং সৌদি ক্লাব ‘আল হিলাল’। সৌদি প্রো লিগের দল আল হিলাল লিওনেল মেসির জন্য বসে ছিলো অঢেল অর্থ নিয়ে। ব্যাপারটা এমন অর্থ কোনো ব্যাপার নয়। শুধু মেসির হ্যাঁ বলার অপেক্ষা।

চলতি মৌসুমে পিএসজির সাথে মেসির চুক্তি শেষ। মেসিও হ্যাঁ বলছেন, অবশেষে সৌদি ক্লাব আল হিলালের সাথে চুক্তিও সম্পন্ন হলো।

চুক্তির অঙ্কটা যে কারও চোখ কপালে তুলবে। মেসিকে বছরে ৪০০ মিলিয়ন ইউরো দিবে আল হিলাল। বাংলা টাকায় রূপান্তর করলে যার মূল্য দাঁড়ায় প্রায় ৪ হাজার ৭২৪ কোটি টাকা।

গত সপ্তাহে পিএসজির অনুমতি না নিয়েই মেসি সৌদি আরব সফরে যান। দেশটির পর্যটনদূত হিসেবে চুক্তিবদ্ধ আছেন তিনি। এতে মেসিকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করে পিএসজি।

Nagad

মেসি সৌদিতে থাকার সময় বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ফেব্রিজিয়ো রোমানো নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজে মেসি ও আল হিলালের চুক্তি নিয়ে একটি পোস্ট করেন। সেখানে তিনি জানান, “মেসিকে বছরে ৪০০ মিলিয়ন ইউরোর বেশি অর্থের প্রস্তাব দিয়েছে আল হিলাল এবং সেটি আরও এক মাস আগেই।”

সারাদিন/০৯ মে/এমবি