‘দেশের অর্থনৈতিক উন্নয়নে চট্টগ্রামের সাংবাদিকদের ভূমিকা অপরিসীম’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৩৩ পূর্বাহ্ণ, মে ১৬, ২০২৩

এলবিয়ন গ্রুপের চেয়ারম্যান রাইসুল উদ্দিন সৈকত বলেছেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে চট্টগ্রামের সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। কিন্তু কিছু অবৈধ অনলাইন মিডিয়ার বিভ্রান্তিকর তথ্য পরিবেশনের কারণে কেউ কেউ হেনস্তারও শিকার হচ্ছেন। চট্টগ্রাম প্রেস ক্লাবের মতো মূল সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দকে এক্ষেত্রে সজাগ থাকার অনুরোধ করেন তিনি।

চট্টগ্রাম জুনিয়র চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি রাইসুল উদ্দিন সৈকত আরো বলেন, বৈশ্বিক করোনা মহামারীসহ বিভিন্ন সময়ে সাংবাদিকদের পাশে থাকার চেষ্টা করেছি। আগামীতেও সাংবাদিকদের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখবো।

সোমবার (১৫ মে) চট্টগ্রাম প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে টেবিল টেনিস বোর্ড ও ট্রেডমিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজার সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি সালাহউদ্দিন মো. রেজা বলেন,  রাইসুল উদ্দিন সৈকত ২০১৬ সাল থেকে চট্টগ্রাম প্রেস ক্লাবের আজীবন দাতা সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হওয়ার পর থেকে নানা সময়ে বিভিন্নভাবে প্রেস ক্লাবে সদস্যদের কল্যাণে নিয়োজিত। তিনি বৈশ্বিক করোনার ভয়াবহ পরিস্থিতিতেও চট্টগ্রাম প্রেস ক্লাবের পাশে ছিলেন। এবার সদস্যদের খেলাধুলা ও শরীরচর্চার জন্য টেবিল টেনিস বোর্ড ও ট্রেডমিল প্রদান করেছেন। সেজন্যে চট্টগ্রাম প্রেস ক্লাবের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি।

যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ারের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, বর্তমান  সিনিয়র সহসভাপতি চৌধুরী ফরিদ, ক্রীড়া সম্পাদক এম সরওয়ারুল আলম সোহেল, সাবেক যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম।

Nagad

অনুষ্ঠানে অতিথিকে প্রেস ক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে স্পোর্টস জোনে টেবিল টেনিস বোর্ড ও ট্রেডমিল উদ্বোধন করেন  প্রেস ক্লাব সভাপতি এবং এলবিয়ন গ্রুপের চেয়ারম্যানসহ প্রেস ক্লাবের নেতৃবন্দ ।

এ সময় প্রেস ক্লাবের সহসভাপতি মনজুর কাদের মনজু, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ,  সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীম, কার্যকরী সদস্য মো. আইয়ুব আলী ও মঞ্জুরুল আলম মঞ্জু, চট্টগ্রাম প্রেস ক্লাবের স্থায়ী সদস্য নির্মল চন্দ্র দাশ, মইনুদ্দীন কাদেরী শওকত, স্বপন কুমার মল্লিক, এম নাসিরুল হক, আবু জাফর মো. হায়দার,  মুহাম্মদ শামসুল হক, সুভাষ কারণ, রোকসারুল ইসলাম, বিশ্বজিৎ বড়ুয়া, জাকির হোসেন লুলু, তাপস বড়ুয়া রুমু, দেবপ্রসাদ দাস দেবু, দেবাশীষ বড়ুয়া দেবু, আফজল রহিম সিদ্দিকী, মুজাহিদুল ইসলাম, মোহাম্মদ ফারুক, আবদুস সবুর শুভ, মাহবুবুর রহমান, নুরউদ্দিন আহমদ,  গোলাম মর্তুজা আলী, সুলতান মাহমুদ সেলিম, মোহাম্মদ জহির, অমিত বড়ুয়া, আজিজুল কদির, ওমর ফারুক, সুজিত চন্দ্র সাহা, হুমায়ুন মাসুদ, সুবল বড়ুয়া’সহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক এবং অনলাইন মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।