ঢাকায় আসছে ‘ফাস্ট এক্স’

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, মে ১৭, ২০২৩

ছবি- সংগৃহীত

বিশ্বের অন্যান্য দেশের সাথে একই দিনে বাংলাদেশেও মুক্তি পাচ্ছে হলিউডি চলচ্চিত্র ‘ফাস্ট এক্স’। আগামী ১৯ মে (শুক্রবার) মুক্তি পেতে যাচ্ছে বিশ্বজুড়ে আয়ের শীর্ষে থাকা ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্রাঞ্চাইজির দশম সিনেমা ‘ফাস্ট এক্স’।

আগামী শুক্রবার থেকে ঢাকার স্টার সিনেপ্লেক্সে সিনেমাটি দেখানো হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। এর আগের দিন বৃহস্পতিবার (১৮ মে) সন্ধ্যায় স্টার সিনেপ্লেক্সে হবে ‘ফাস্ট এক্স’ এর প্রিমিয়ার শো।

‘ক্ল্যাশ অফ দ্য টাইটানস’ ও ‘দ্য ইনক্রেডিবল হাল্ক’-এর ফরাসী পরিচালক লুই লেটারিয়ার সিরিজটি নির্মাণ করেছেন। এরইমধ্যে ইউটিউব ও সোশ্যাল মিডিয়ায় সিনেমাটির ট্রেইলার এসেছে।

‘ফাস্ট এক্স’-এ অভিনয়শিল্পীদের মধ্যে আগের পর্বগুলোর মতো এই সিনেমাতেও থাকছেন- মিশেল রদ্রিগেজ, টাইরেস গিবসন, ক্রিস লুডাক্রিস ব্রিজস, নাথালি এমমানুয়েল, জর্দানা ব্রুস্টার, সুং ক্যাং, জেসন স্ট্যাথাম, জন সিনা স্কট ইস্টউড, অস্কার বিজয়ী হেলেন মিরেন ও চার্লিজ থেরন।

আগের চরিত্রগুলোকে ফিরিয়ে আনার মাধ্যমে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ অধ্যায়টি বন্ধ করাকে আরও বেশি আকর্ষণীয় করার চেষ্টা করছেন নির্মাতারা।

‘ফাস্ট এক্স’ সিনেমায় এই ফ্র্যাঞ্চাইজির ফিরে আসা অভিনেতাদের মধ্যে রয়েছেন- হেলেন মিরেন, জন সিনা, চার্লিজ থেরন ও জেসন স্ট্যাথাম। পুরনো এই তারকাদের সাথে ‘ফাস্ট এক্স’ সিনেমায় যোগ দিচ্ছেন নবাগত জেসন মোমোয়া ও ব্রি লারসেন।

Nagad

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে একটি ম্যাগাজিনে অবৈধ গাড়ির রেস নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ হয়েছিল। যা নজরে এসেছিল প্রযোজনা প্রতিষ্ঠান ইউনিভার্সেল পিকচার্সের। সেই ঘটনার অনুপ্রেরণাতেই পরে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’র গল্প লেখা হয়েছিল।

২০০১ সালের পর থেকে মুক্তি পাওয়া ৯টি সিরিজের সবগুলোয় শুরুর দিকের সব চরিত্রকে পাওয়া যায়নি। নির্মাতা দশম পর্বে এসে অনেক চরিত্রই ফিরিয়ে এনেছেন।

সারাদিন/১৭ মে/এমবি