হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন রাজউক চেয়ারম্যান

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, মে ১৮, ২০২৩

প্লট বরাদ্দ-সংক্রান্ত আদেশ যথাযথভাবে প্রতিপালন না করায় হাইকোর্টের তলবের পর নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন রাজউক চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা।

আজ বৃহস্পতিবার (১৮মে) বিচারপতি মাহমুদুল হক ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চে সশরীরে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন তিনি।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শেখ গোলাম রসূল ও ব্যারিস্টার নুরুল আজিম। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম মাসুদ রুমি।রিট আবেদনকারী আইনজীবী ব্যারিস্টার নুরুল আজিম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে আদালতের আদেশ যথাযথভাবে প্রতিপালন না করায় গত মঙ্গলবার হাইকোর্টের একই বেঞ্চ রাজউক চেয়ারম্যানকে তলব করেন। তাকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সশরীরে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়। তলবের আদেশটি বিশেষ বার্তার মাধ্যমে রাজউক চেয়ারম্যানকে পাঠাতে বলা হয়। এরই ধারাবাহিকতায় এদিন আদালতে হাজির হয়ে ক্ষমা প্রার্থনা করেন তিনি।

এর আগে বুধবার আদালতের আদেশ যথাযথভাবে প্রতিপালন না করায় তাকে তলব করেন হাইকোর্ট। একই সঙ্গে ১৮ মে তাকে সশরীরে হাজির হয়ে সংশ্লিষ্ট বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।

উল্লেখ্য, প্লট-সংক্রান্ত জটিলতার কারণে হাইকোর্টে রিট করেন রাজধানীর নিকুঞ্জের বাসিন্দা খালিদ মাহমুদ। রিটের শুনানি নিয়ে ওই প্লট বিষয়ে রাজউক চেয়ারম্যানকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন হাইকোর্ট। আদালতের আদেশ না মানায় রাজউক চেয়ারম্যানের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করা হয়। আবেদনের শুনানি নিয়ে আজ হাইকোর্ট রাজউক চেয়ারম্যানকে তলব করেন।

Nagad