জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, মে ১৮, ২০২৩

সংগৃহীত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ বিকেল ৪টা থেকে মোবাইল ফোনে এসএমএস-এর মাধ্যমে এই ফল জানা যাচ্ছে।

বৃহস্পতিবার (১৮ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ বিকেল ৪টা থেকে ভর্তিচ্ছুদের মোবাইল ফোনে মেসেজের মাধ্যমে ফল জানিয়ে দেওয়া হচ্ছে। মেসেজের মাধ্যমে ফল জানতে মেসেজ অপশনে গিয়ে nu athn roll no টাইপ করে 16222 নম্বরে পাঠিয়ে দিতে হবে। একই সাথে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) রাত ৯টা থেকে এই ফল পাওয়া যাবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, প্রথম মেধা তালিকায় জায়গা পাওয়া ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০২১-২০২২ শিক্ষাবর্ষে কোনো শিক্ষা কার্যক্রমে ভর্তি থাকলে তাকে অবশ্যই ২৫ মে-এর মধ্যে তা বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। অন্যথায় দ্বৈত ভর্তির কারণে শিক্ষার্থীর ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

প্রথম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত কোনো শিক্ষার্থী বিষয় পরিবর্তন করতে চাইলে চূড়ান্ত ভর্তি ফরমে বিষয় পরিবর্তনের নির্দিষ্ট ঘরে Yes অপশন সিলেক্ট করতে হবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের বিষয় পছন্দক্রম অনুযায়ী সংশ্লিষ্ট কলেজে বিষয়ভিত্তিক শূন্য আসনে মেধার ভিত্তিতে বিষয় পরিবর্তন করা হবে। এই শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস ০১ জুন থেকে শুরু হবে।

সারাদিন/১৮ মে/এমবি

Nagad