‘নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনী ইসির নির্দেশনা অনুযায়ী কাজ করবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, মে ১৮, ২০২৩

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ফাইল ছবি

বাংলাদেশ পুলিশের মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনের সময় আমরা নির্বাচন কমিশনের (ইসি) অধীনে থাকবো। ইসি যে নির্দেশনা দেবে সে অনুযায়ী কাজ করবো।

বৃহস্পতিবার (১৮ মে) নির্বাচন ভবনে পাঁচ সিটি নির্বাচন নিয়ে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এমন কথা জানান।

আইজিপি বলেন, নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের যে নির্দেশনা দিয়েছে, সবার কাছ থেকে তথ্য নিয়েছে ও সহযোগিতা চেয়েছে আমরা আমাদের সহযোগিতা দেওয়ার বিষয়ে ইসির নির্দেশনা অনুযায়ী দায়িত্ব পালনের আশ্বাস দিয়েছি।

তিনি বলেন, পাঁচ সিটি নির্বাচনেও ইসির জারি করা পরিপত্রের আলোকে কাজ করবে পুলিশ। প্রয়োজনে রিটার্নিং কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে যখন যে ব্যবস্থা গ্রহণ করা দরকার, তখন সে ব্যবস্থা গ্রহণ করব।

আবদুল্লাহ আল মামুন বলেন, আশা করছি পাঁচ সিটি নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত থাকবে। ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারব।

আমরা প্রত্যেকটা বিষয় গুরুত্ব সহকারে বিবেচনায় নিই। আইন-শৃঙ্খলা পরিস্থিতি, জঙ্গি যা কিছু আছে সবকিছু বিবেচনায় নিয়েই আমরা প্রস্তুতি নিচ্ছি। ভোটাররা নিঃসন্দেহে নির্ভয়ে ভোট দিতে পারবে।

Nagad

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অন্য নির্বাচন কমিশনার, ইসি সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, র‌্যাব, বিজিবি ও আনসারের মহাপরিচালকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।