আফতাবনগরে গরুর হাট বসানোর ইজারা স্থগিত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, মে ২২, ২০২৩

ছবি- মুস্তাঈন বিল্লাহ

আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে রাজধানীর আফতাবনগরে গরুর হাটের ইজারা কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। রুলের সঙ্গে এক আদেশে ইজারা দেয়ার সিদ্ধান্ত স্থগিত করেছেন আদালত। আগামী সাতদিনের মধ্যে সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত রিটের প্রাথমিক শুনানি নিয়ে আজ সোমবার (২২মে) হাইকোর্টের বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মাদ শওকত আলী চৌধুরীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. ইউনুছ আলী আকন্দ, আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান ও সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ।

আফতাবনগরে গরুর হাট না বসানোর নির্দেশনা চেয়ে আফতাবনগরের এক বাসিন্দার পক্ষে গত ১৫ মে রিট দায়ের করা হয়।

রিটে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, ঢাকা উত্তর সিটি করপোরেশন, ঢাকা উত্তর সিটির প্রধান ভূমি অফিসার, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, ইস্টার্ণ হাউজিং ও ঢাকা জেলা প্রশাসককে বিবাদী করা হয়।

গত ২ মে স্থানীয় সরকার বিভাগের পক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা সাক্ষরকৃত সম্পত্তি বিভাগ ইজারা/বিজ্ঞপ্তির মাধ্যমে দরপত্র ঘোষণা করা হয়। দরপত্রে ঈদুল আযহার দিনসহ পাঁচ দিন গরুর হাটের কথা উল্লেখ করা হয়।

Nagad

বিজ্ঞপ্তিতে রাজধানীর বাড্ডা ইউনিয়ন পরিষদের অংশ ইস্টার্ণ হাউজিং আফতাব নগরিস্থিত ব্লক-বি হতে এইচ পর্যন্ত খালি জায়গাসহ উত্তর সিটি করপোরেশনের সাত স্থানে কোরবানির গরু বিক্রির জন্যে বাজারের ইজারা আহ্বান করা হয়।