অধ্যাপক নেবে জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৫ অপরাহ্ণ, মে ২৩, ২০২৩

সংগৃহীত

সম্প্রতি শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ে গার্হস্থ্য অর্থনীতি, ইতিহাস বিষয়ে শিক্ষক নেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ১৫ জুন পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

পদের নাম: অধ্যাপক, গার্হস্থ্য অর্থনীতি। পদসংখ্যা: একজন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি/সমমান এবং এইচএসসি উভয় পরীক্ষায় প্রথম বিভাগ জিপিএ ৫.০০-এর মধ্যে মানবিক ও ব্যবসায় প্রশাসন শাখার জন্য ন্যূনতম জিপিএ ৪.২৫ এবং বিজ্ঞান শাখার জন্য ন্যূনতম ৪.৫০ থাকতে হবে। সংশ্লিষ্ট বিভাগে ৪ (চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। বিজ্ঞান/বিজনেস স্টাডি/আইন অনুষদভুক্ত বিভাগসমূহের ক্ষেত্রে স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০-এর মধ্যে ন্যূনতম ৩.৫০ থাকতে হবে। তবে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে শিথিলযোগ্য হবে। এমফিল ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীদের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় পর্যায়ে সহযোগী অধ্যাপক হিসাবে ন্যূনতম ৭ (সাত) বছসরসহ ন্যূনতম ১৭ (সতেরো) বছরের সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম: সহকারী অধ্যাপক, ইতিহাস বিভাগ। পদসংখ্যা: একজন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় প্রথম বিভাগ অথবা জিপিএ ৫.০০-এর মধ্যে মানবিক ও ব্যবসায় প্রশাসন শাখার জন্য ন্যূনতম জিপিএ ৪.২৫ এবং বিজ্ঞান শাখার জন্য ন্যূনতম ৪.৫০ থাকতে হবে। তবে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে শিথিলযোগ্য হবে। সংশ্লিষ্ট বিভাগে ৪ (চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। কলা, সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদভুক্ত বিভাগসমূহের ক্ষেত্রে স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০-এর মধ্যে ন্যূনতম ৩.২৫ থাকতে হবে।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের http://jobs.nu.ac.bd/career/ এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

Nagad

আবেদন শেষ তারিখ: আগামী ১৫ জুন, ২০২৩ পর্যন্ত।

আবেদনের শর্ত, পদ্ধতি’সহ নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে …এখানে ক্লিক করুন।

সারাদিন/২৩ মে/এমবি