অস্ট্রেলিয়ায় বহুতল ভবনে আগুন, ধসে পড়ছে দেয়াল

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, মে ২৫, ২০২৩

ছবি- সংগৃহীত

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের রাজধানী সিডনিতে একটি সাততলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ভবনের ছাদ ও দেয়াল ধসে পড়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) সাততলা ওই ভবনটিতে আগুন লাগে। এ সময় প্রচণ্ড বেগে ছড়িয়ে পড়া আগুনের শিখা ও ঘন ধোঁয়ায় এলাকাটি ছেয়ে গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই খবর জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সিডনির সেন্ট্রাল স্টেশনের কাছে র‌্যান্ডল স্ট্রিটে সাততলা ওই ভবনটি দাঁড়িয়ে, যার প্রায় সব জানালা ইতোমধ্যে ভেঙে পড়েছে।

স্থানীয় ফায়ার সার্ভিস এবং রেসকিউ বিভাগ এনএসডব্লিউয়েরর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, জরুরি সেবা বিভাগে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের শতাধিক কর্মী। অন্তত ৩০টি যান নিয়ে সেন্ট্রাল রেলস্টেশনের পাশে অবস্থিত ভবনটির আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায় তারা।

তবে কিছু সময়ের মাঝেই সাত তলা বিল্ডিংয়ের পুরোটাতেই আগুন ছড়িয়ে পড়ে। আগুনের তীব্রতা এতটাই বেশি যে দেড় ঘণ্টার মাথায় ধসে পড়তে শুরু করে ভবনের দেয়ালগুলো। প্রায় ৬ ঘন্টার চেষ্টায় আগুণ নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

Nagad

এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি, বলেছেন রাজ্য পুলিশের এক মুখপাত্র। তবে কীভাবে আগুন লাগলো, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

সারাদিন/২৫ মে/এমবি