আশুলিয়ায় আন্তঃজেলা ডাকাত দলের সর্দারসহ গ্রেপ্তার ১০

সাভার প্রতিনিধি:সাভার প্রতিনিধি:
প্রকাশিত: ৯:৫৩ পূর্বাহ্ণ, মে ২৮, ২০২৩

সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাত দলের সর্দারসহ ১০ ডাকাতক গ্রেপ্তার করেছে র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল। এ সময় তাদের নিকট থেকে বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

শনিবার (২৭ মে) দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান।

এর আগে বৃহস্পতিবার (২৫ মে) রাত সোয়া ৯টার দিকে আশুলিয়ার নবীনগর থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো- ঢাকা জেলার বাসিন্দা আলী হোসেন ওরফে আলী (৩৮), মোঃ ওয়াহিদ হাসান (৩০), মোঃ শুভ (২০) ও মোঃ রুবেল উদ্দিন (২৮), মানিকগঞ্জ জেলার বাসিন্দা মোঃ আবুল বাশার (৩০) ও মোঃ ইমরান হোসেন (২৩), শরিয়তপুর জেলার বাসিন্দা মোঃ নাজির হোসেন (২৬), বরিশাল জেলার বাসিন্দা মোঃ স্বপন (২৯), মাদারীপুর জেলার বাসিন্দা মোঃ মিরাজ হোসেন (৩৫) এবং ঠাকুরগাঁও জেলার বাসিন্দা মোঃ শাকিব (২১) ।

র‌্যাব-৪ জানায়, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানা যায়, ঢাকা জেলার আশুলিয়ার নবীনগর এলাকায় কয়েকজন সন্ত্রাসী সংঘবদ্ধ হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে ডাকাতির প্রস্তুতিকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত সন্ত্রাসী ও আন্তঃজেলা ডাকাতি চক্রের সর্দার মোঃ আলী হোসেন ওরফে আলীসহ ১০ জন ডাকাতকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের নিকট বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানা যায় যে, তারা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য ও গ্রেফতারকৃত আলী হোসেন এই দলের সর্দার। গ্রেফতারকৃত আলী হোসেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত পলাতক আসামী এবং তার বিরুদ্ধে ডাকাতি-ছিনতাই এবং মাদকসহ ডজনখানেক মামলা রয়েছে।

Nagad

র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।