চট্টগ্রামে দুই আসামির মৃত্যুদণ্ড, চারজনকে খালাস

চট্টগ্রাম সংবাদদাতাচট্টগ্রাম সংবাদদাতা
প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, মে ৩১, ২০২৩

চট্টগ্রামের কর্ণফুলী থানার আব্দুস সবুর হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড এবং একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে চারজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

বুধবার (৩১ মে) চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মুহাম্মদ আমিরুল ইসলামের আদালত এই রায় ঘোষণা করেন। এ সময় সাত আসামির সবাই আদালতে উপস্থিত ছিলেন। পরে দণ্ডপ্রাপ্ত তিনজনকে কারাগারে পাঠানো হয়।

মৃত্যুদণ্ডপ্রপ্ত দুইজন হলেন- মো: জাবেদ ও হাবিজ আহমদ। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হলেন- মিন্টু মিয়া। আর খালাসপ্রাপ্ত চারজন হলেন- নুরুল আলম মেম্বার, হোসনে আরা, তারা বানু এবং পেয়ার আহমদ।

অতিরিক্ত মহানগর পাবলিক প্রসিকিউটর(পিপি) অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা মাহমুদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, ২০১০ সালের ৫ নভেম্বর সিমেন্টের পিলার গেড়ে একটি জমি দখলের চেষ্টা করে আসামি জাবেদ ও তার সহযোগীরা। এতে আব্দুস সবুর ও তার ভাইসহ কয়েকজনে মিলে বাধা দেয়। একপর্যায়ে আব্দুস সবুরকে দেশীয় ধারাল অস্ত্র দিয়ে আঘাত করা হয়। পরে স্থানীয়রা গুরুতর আহত সবুরকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় সবুরের স্ত্রী খুরশিদা বেগম বাদী হয়ে কর্ণফুলী থানায় ১০ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করেন কর্ণফুলী থানার তৎকালীন এসআই উৎপল বড়ুয়া।

Nagad

অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা মাহমুদ গণমাধ্যমকে বলেন, মামলাটির বিচারিক প্রক্রিয়ায় মোট ১১ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন। রায়ে দুই জনকে মৃত্যুদণ্ড এবং একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া চারজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের বেকসুর খালাস দিয়েছেন।

সারাদিন/৩১ মে/এমবি