মেসি-রামোসের বিদায়ী ম্যাচে পিএসজির হার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৫৬ পূর্বাহ্ণ, জুন ৪, ২০২৩

ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে পিএসজির হয়ে শেষ ম্যাচ হতাশায় কাটল লিওনেল মেসির। শেষটা স্মরণীয় করে রাখতে পারলেন না আর্জেন্টাইন এই মহাতারকা। ক্লারমন্তের বিপক্ষে ৩-২ গোলে হেরেই মৌসুম শেষ করতে হলো পিএসজিকে। আগের মতো এই ম্যাচেও পিএসজি ভক্তদের দুয়োধ্বনি শুনতে হয়েছে তাকে।
২-০ লিড নিয়েও ২-৩ গোলে হার। এটাই যেন অস্বস্তির।

শুধু মেসি নয়, সার্জিও রামোসের জন্যও এটা পিএসজির জার্সিতে শেষ ম্যাচ। নিজের বিদায়ী ম্যাচে জালের দেখাও পেয়েছিলেন এই স্প্যানিশ তারকা। কিন্তু হার এড়াতে পারেনি ফরাসি ক্লাবটি।

এ বারের লিগে সবচেয়ে বেশি ১৬টি অ্যাসিস্ট লিও মেসির। এ দিন অবশ্য নিজে গোল সংখ্যা বাড়ানোর বেশ কিছু সুযোগ পেয়েছিলেন। হয়তো ম্যাচটা জিতেই মাঠ ছাড়তে পারতেন। পিএসজির হয়ে শেষ ম্যাচে নেমেছিলেন মেসি। পিএসজির সঙ্গে তার চুক্তি শেষ। ক্লাব কিংবা মেসি নিজেও চুক্তি নবায়ন নিয়ে আগ্রহ দেখাননি। এই ম্যাচের আগে পিএসজি কোচ গালতিয়েরও জানিয়েছিলেন, এটিই পিএসজিতে মেসির শেষ ম্যাচ।

৩৮ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল পিএসজি। তাদের পাশাপাশি আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলবে লেঁস। ৮৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়েছে তারা। ৭৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান পেয়েছে মার্সেই। তাদেরকে বাছাইপর্ব পেরিয়ে জায়গা করে নিতে হবে চ্যাম্পিয়ন্স লিগে।

বছর দুয়েক আগে লা লিগা এবং ক্লাবের আর্থিক নিয়মে বার্সেলোনা ছাড়তে বাধ্য হয়েছিলেন লিও মেসি। পিএসজি-তে যোগ দিয়ে স্বপ্নের কথা জানিয়েছিলেন। পিএসজি কখনও চ্যাম্পিয়ন্স লিগ জেতেনি। মেসির লক্ষ্য ছিল ক্লাবের সেই অধরা লক্ষ্য পূরণ। তা যদিও হয়নি। লিগ চ্যাম্পিয়ন হয়ে ক্লাব ছাড়ছেন।

Nagad