আর্জেন্টিনার পর ব্রাজিলেরও বিদায়

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:১৫ অপরাহ্ণ, জুন ৪, ২০২৩

ছবি- সংগৃহীত

দুইদিন আগে নাইজেরিয়ার কাছে হেরে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ ফুটবলের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছে স্বাগতিক আর্জেন্টিনা। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল অবশ্য দ্বিতীয় রাউন্ডের গণ্ডি পেরিয়ে ছিলো। কিন্তু কোয়ার্টার ফাইনালে ইসরাইলের কাছে হেরে বিদায় নিলো শক্তিশালী ব্রাজিল।

শনিবার (০৩ জুন) দিনগত রাতে আর্জেন্টিনার সান হুয়ানে যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে অতিরিক্ত সময়ের খেলায় ৩-২ গোলে ব্রাজিলকে হারায় ইসরাইল। এটি দলটির ফুটবল ইতিহাসে অন্যতম সেরা সাফল্য।

ফেভারিট হিসেবে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ খেলতে নেমে নিজেদের প্রথম ম্যাচে ইতালির কাছে হেরে বসে নেইমারের উত্তরসূরীরা। তবে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে শেষ ১৬ নিশ্চিত করে যুবারা। এরপর টানা তিন ম্যাচ জিতে নিশ্চিত করে কোয়ার্টার ফাইনাল। তবে এবার কোয়ার্টারেই থামতে হলো নেইমার-ভিনিসিয়ুসদের উত্তরসূরীদের।

কোয়ার্টার ফাইনালের প্রথমার্ধে কোনও দলই গোল পায়নি। তাদের অপেক্ষা করতে হয়েছে ৫৬ মিনিট পর্যন্ত। সেলেসাওদের হয়ে প্রথম লিড এনে দিয়েছিলেন আসরের অন্যতম সেরা গোলস্কোরার মার্কোস লিওনার্দো। কিন্তু তার ৪ মিনিট পরই গোল শোধ করে ইসরায়েলের আনান খালাইলি।

যোগ করা সময়ের প্রথম মিনিটে গোল করে ব্রাজিলের ম্যাথিউস নাসিমেন্তো। তবে দুই মিনিট পর ৯৩ তম মিনিটে হামজা শিবিলের গোলে ফের সমতা ফেরায় ইসরাইল।

ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেই অতিরিক্ত সময়ের প্রথমার্ধে যোগ করা ৩ মিনিটে গোল করেন ইসরাইলের ডেভিড টার্গেম্যান। ব্রাজিল আর সেই গোল শোধ করতে পারেনি। ফলে ৩-২ গোলের জয় নিয়েই সেমি নিশ্চিত করে ইসরাইল।

Nagad

সারাদিন/০৪ জুন/এমবি