তারেকের সহকারীর বিরুদ্ধে দুদক কর্মকর্তার সাক্ষ্যগ্রহণ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, জুন ৪, ২০২৩

ছবি- সংগৃহীত

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যক্তিগত সহকারী (এপিএস) মিয়া নুরউদ্দিন আহমেদ অপুর বিরুদ্ধে দুদক কর্মকর্তা নুর আলম সিদ্দিকী আদালতে সাক্ষ্য দিয়েছেন।

রোববার (০৪ জুন) সম্পদের হিসাব দাখিল না করায় দুদকের মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে সাক্ষ্য দেন তিনি।

এদিন কারাগারে আটক আসামি অপুকে আদালতে হাজির করা হয়। এরপর তার উপস্থিতিতে এই মামলার সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে আদালত পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২২ জুন দিন ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ২০২২ সালের ২৩ অক্টোবর আদালত অব্যাহতির আবেদন খারিজ করে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।

উল্লেখ্য, ২০২০ সালের ০১ জানুয়ারি মিয়া নুরউদ্দিন আহমেদ অপুকে সম্পদের হিসাব বিবরণী দাখিলের নোটিশ দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। অপু কারাগারে থাকায় ১৫ দিন সময় চেয়ে ১৯ জানুয়ারি আবেদন করেন তার আইনজীবী। ২৯ জানুয়ারি পর্যন্ত সময় দেয় দুদক।

Nagad

বর্ধিত কার্যদিবসের মধ্যে হিসাব বিবরণী দাখিল না করায় ২০২১ সালের ২৮ জানুয়ারি দুদকের উপ-পরিচালক দেওয়ান সফিউদ্দিন আহমেদ মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে দুদকের আরেক সহকারী পরিচালক রুহুল আমিন ২০২১ সালের ৩০ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সারাদিন/০৪ জুন/এমবি