দুই শিশুর মৃত্যু, পেস্ট কন্ট্রোল প্রতিষ্ঠানের এমডি-চেয়ারম্যান গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ১২:৩১ অপরাহ্ণ, জুন ৮, ২০২৩

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় একটি বাসায় পোকামাকড় মারার কীটনাশকের বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যুর ঘটনায় পেস্ট কন্ট্রোল প্রতিষ্ঠান ডিসিএস অর্গানাইজেশন লিমিটেডের এমডি ও চেয়ারম্যানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ জুন) গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইল ও ব্রাহ্মণবাড়িয়ায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন আশরাফ ও ফরহাদ।

বিষয়টি নিশ্চিত করেছেন গোয়েন্দা লালবাগ বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মশিউর রহমান।

তিনি বলেন, তেলাপোকা মারার বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যুর ঘটনায় লালবাগ গোয়েন্দা বিভাগ ছায়া তদন্ত শুরু করে। তথ্য প্রযুক্তির সহায়তায় কোম্পানিটির এমডি ও চেয়ারম্যানের অবস্থান শনাক্ত করা হয়। পরে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের নিয়ে ঢাকায় রওনা হয়েছে ডিবির টিম। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

বাসায় ছেটানো পোকামাকড়ের ওষুধের বিষক্রিয়ায় দুই ভাইয়ের মৃত্যুর ঘটনায় পেস্ট কন্ট্রোল প্রতিষ্ঠানের টিটু মোল্লা নামের এক কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত সোমবার রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়। সকালে টিটুকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে ভাটারা থানা পুলিশ। এ সময় আদালত তাঁর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত শুক্রবার বসুন্ধরার আই ব্লকের একটি নতুন বাসায় পেস্ট কন্ট্রোল সার্ভিসের কর্মীরা তেলাপোকা মারার বিষ স্প্রে করেন। এর দুইদিন পর ভুক্তভোগী পরিবারটি ওই বাসায় ওঠেন। বাসায় প্রবেশ করেই অসুস্থ হয়ে পড়েন পরিবারের সদস্যরা। পরে তাদেরকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে রোববার ভোরে শাহিল মোবারত জায়ান (৯) মারা যায়। একইদিন রাত ১০টায় শায়েন মোবারত জাহিনও (১৫) মারা যান। এ ছাড়া নিহত দুই শিশুর মা শারমিন জাহান লিমা ও বাবা মোবারক হোসেন বিষক্রিয়ায় অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

Nagad