দুবাইয়ে ২১ জুন শুরু হচ্ছে গ্লোবাল চেস লিগ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, জুন ৮, ২০২৩

ছবি- সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের দুবাই চেজ ক্লাব ও কালচারাল ক্লাবে আগামী ২১ জুন থেকে ০২ জুলাই পর্যন্ত গ্লোবাল চেস লিগ (জিসিএল) অনুষ্ঠিত হচ্ছে। প্রথমবারের মতো ফিদে ও টেক মাহিন্দ্রার যৌথ উদ্যোগে ৬ ফ্র্যাঞ্চাইজির এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক দাবার এই আসরে ৬টি দল চূড়ান্ত করা হয়েছে। জিসিএল লিগ কর্তৃপক্ষের আশা ১৬০ দেশের প্রায় ৬০০ মিলিয়ন দর্শক টিভিতে টুর্নামেন্টটি উপভোগ করবেন।

চুড়ান্ত হওয়া টুর্নামেন্টের ৬টি ফ্র্যাঞ্চাইজি হলো- ভারত ভিত্তিক ইউ স্পোর্টস, গ্যাংস গ্র্যান্ড মাস্টার্স, বালান আলাসকান নাইটস, ত্রিবেনী কন্টিনেন্টাল কিংস, চিংগারি গালফ টাইটান্স ও এসজি আলপিন ওয়ারিয়র্স।

দুবাই স্পোর্টস কাউন্সিলের সহায়তায় ২১ জুন ২০২৩ থেকে ২ জুলাই ২০২৩ পর্যন্ত দুবাই চেজ ক্লাব ও কালচারাল ক্লাবে জিসিএলের লড়াই চলবে। এর আগে

টুর্নামেন্টটি শুরুর ৬৪ দিন পূর্বে ৬৪ স্কয়ার বিশিষ্ট লোগো উন্মোচিত করা হয়। টুর্নামেন্টে প্রতিটি দলে ৬ জন করে খেলোয়াড় খেলবে। এর মধ্যে সর্বনিম্ন ২ জন নারী খেলোয়াড় এবং প্রতি দলে একজন আইকন খেলোয়াড় থাকবে।

দুবাই স্পোর্টস কাউন্সিলের সহায়তায় আগামী ২১ জুন, ২০২৩ থেকে ০২ জুলাই, ২০২৩ পর্যন্ত দুবাই চেজ ক্লাব ও কালচারাল ক্লাবে জিসিএলের লড়াই চলবে।

Nagad

সারাদিন/০৮ জুন/এমবি