গুজরাট উপকূলে হানা দেবে ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, জুন ১৩, ২০২৩

ছবি- সংগৃহীত

আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’ অতি শক্তিশালী হয়ে উপকূলের দিকে এগোচ্ছে। এর প্রভাবে সাগর উত্তাল। আবহাওয়া পূর্ভাবাস বলছে, এই ঘূর্ণিঝড়টি আগামী বৃহস্পতিবার (১৫ জুন) বিকালে ভারতের গুজরাট ও পাকিস্তানের করাচি উপকূলে আছড়ে পড়তে পারে। সময় বাড়ার সাথে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’। খবর এনডিটিভি ও ডন’র।

আবহাওয়াবিদরা ধারণা করছেন, আগামী ১৫ জুন গুজরাটের সৌরাষ্ট্র এবং কচ্ছ জেলার উপকূলবর্তী অংশে তাণ্ডব চালিয়ে এগিয়ে যাবে পাকিস্তানের দিকে। এই অবস্থায় সতর্কতা জারি করেছে ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি)।

মঙ্গলবার (১৩ জুন) থেকে আগামী বৃহস্পতিবার (১৫ জুন) পর্যন্ত কচ্ছ, জামানগর, মোরবি, গির সোমনাথ, পোরবন্দর, এবং দেবভূমি দ্বারকা জেলায় ভারী বৃষ্টিপাত এবং প্রবল বাতাস বয়ে যাবে। গতি হতে পারে ঘণ্টায় ১৫০ থেকে ১৬০ কিলোমিটার।

ভারতীয় আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী পাঁচ দিন গুজরাটে ঝড়-বৃষ্টি ও বজ্রপাত হবে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তিথাল সৈকতে সতর্কতা জারি করা হয়েছে। পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করতে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠকে দুর্যোগ মোকাবিলায় এবং সম্ভাব্য ক্ষয়ক্ষতি রুখতে প্রশাসনের তরফে কী পদক্ষেপ করা হয়েছে, তা সবিস্তারে প্রধানমন্ত্রীকে জানান সরকারি কর্মকর্তারা।

সারাদিন/১৩ জুন/এমবি 

Nagad