রোনালদোর ১৯৯তম ম্যাচে পর্তুগালের জয়

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, জুন ১৮, ২০২৩

ছবি- সংগৃহীত

ইউরো বাছাইপর্বে নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৯৯তম ম্যাচ খেলতে নেমেছিলেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। বসনিয়ার বিপক্ষে সেই ম্যাচে গোলও পেয়ে গিয়েছিলেন রোনালদো। কিন্তু অফসাইডের কারণে সেই গোল বাতিল হয়। তবে এই ম্যাচে জয় ঠিকই পেয়েছেন সিআর সেভেন।

বাংলাদেশ সময় শনিবার (১৭ জুন) রাত পৌনে ১টায় বসনিয়ার মুখোমুখি হয় পর্তুগাল। এদিন ব্রুনো ফার্নান্দেসের জোড়া গোলে বসনিয়াকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল।

ঘরের মাঠ লিসবনে পর্তুগালের গোলের খাতা খোলেন বার্নাদো ডি সিলভা। ৪৪তম মিনিটে ব্রুনো ফার্নান্দেসের পাস থেকে জালের ঠিকানা খুঁজে নিয়ে দলকে লিড এনে দেন তিনি।

যদিও তার আগে জালের দেখা পান রোনালদো। ব্রুনোর বাড়ানো ক্রস থেকে হেড করে বসনিয়ার জালে প্রথম হামলা চালান রোনালদো। কিন্তু অফসাইডের ফাঁদে পড়ে বাতিল হয় তার সেই গোল।

বিরতির পর ৭৭তম মিনিটে ব্যবধান বাড়ান ফার্নান্দেস। রুবেন নেভেসের ক্রস দুর্দান্ত এক হেডে জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন তিনি।

যোগ করা অতিরিক্ত সময়ে বসনিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দিয়ে বড় জয় নিশ্চিত করেন ফার্নান্দেস। জাতীয় দলের জার্সি গায়ে সেটি ছিল তার ১৫তম গোল। আর তাতেই বাছাইপর্বে টানা তৃতীয় জয় নিশ্চিত হয় পর্তুগালের।

Nagad

টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে পর্তুগাল। সমান তিনটি খেলে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে স্লোভাকিয়া। আগামী মঙ্গলবার (২০ জুন) আইসল্যান্ডের মাঠে খেলবেন রোনালদোরা।

সারাদিন/১৮ জুন/এমবি